Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভিসা নীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০২৩ ২২:০৬

ঢাকা: আমেরিকার এক ভিসা নীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ধোলাইখালে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির এক দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এ সমাবেশ আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘আমেরিকার এক ভিসা নীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে। আজকে বিভিন্ন গণমাধ্যমে তাদের উৎকণ্ঠার কথা প্রকাশ পেয়েছে। সচিবালয়সহ সর্বত্র একই আলোচনা।’

তিনি বলেন, ‘ডাক্তাররা অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার কথ বলেছেন। তার শারীরিক অবস্থা খুবই খারাপ। তাই ৪৮ ঘণ্টার মধ্যে তার উন্নত চিকিৎসার বিদেশে পাঠানোর দাবি জানিয়েছি।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে এই সরকারের বিরুদ্ধে এক বছর যাবত আন্দোলন করছি। এ আন্দোলন ইতিমধ্যে ২২জন শহিদ হয়েছে। গুম করা হয়েছে সাত শতাধিক নেতা-কর্মীকে। জেলে নেওয়া হয়েছে ৫০ লক্ষাধিক নেতা-কর্মীকে। উদ্দেশ্য একটাই, গণতন্ত্রকামী মানুষকে আন্দোলন থেকে দূরে রাখা এবং একদলীয় নির্বাচন করা।

তিনি বলেন, ৩০ বছর আগের মামলায় বিএনপির নয় জনকে ফাঁসির আদেশ দেওয়া হয়েছে। এক নেতাকে ৭০ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। এগুলো করে ২০১৪ ও ১৮ সালের মত আবার তারা ভোটবিহীন নির্বাচন করার পায়তারা করছে। সারা পৃথিবী বলছে বিগত দুটি নির্বাচন চুরি করেছ, এবার নিরপেক্ষ নির্বাচন করতে হবে। সরকার বলছে নিরপেক্ষ নির্বাচন হবে। তাদের এ কথা দেশের মানুষ তো দূরের কথা, পাগলেও বিশ্বাস করে না।

মির্জা ফখরুল বলেন, এ লুটেরা সব খেতে খেতে নদীর বালুও খেয়ে ফেলেছে। চাঁদপুরে ছয় হাজার কোটি টাকার বালু খেয়ে ফেলেছে। আর কিছুদিন ক্ষমতায় থাকলে দেশের অবশিষ্টগুলোও খেয়ে ফেলবে।

তিনি বলেন, এই আওয়ামী লীগ আগেও গণতন্ত্র হত্যা করে একদলীয় বাকশাল কায়েম করেছিল। এবার তারা কৌশলটা পাল্টিয়েছে। আদালতকে ব্যবহার করে তারা তত্ত্বাবধায়ক প্রথা বাতিল করে অবৈধ ক্ষমতাকে জায়েজ করে নিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, এরা পরিকল্পিতভাবে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে জনগণকে দমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। আজকে গণতন্ত্র মুক্তি না পেলে, খালেদা জিয়া মুক্তি না পেলে এই ভয়াবহ অবস্থা থেকে মুক্তি পাওয়া সম্ভব নয়। তাই আসুন কালবিলম্ব না করে সরকার পতনের একদফা দাবিতে রাজপথে নামি এবং এ স্বৈরশাসককে বিদায় করি।

ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সহ-স্বেচ্চাসেবক সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী, মোশাররফ হোসেন খোকন, আব্দুস সাত্তার, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনাম প্রমুখ।

সারাবাংলা/এজেড/এনইউ

আওয়ামী লীগ ভিসা নীতি মার্কিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর