Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে বিশেষ সম্মাননা পেল ‘গ্রিন এইচ আর প্রফেশনালস বাংলাদেশ’

সারাবাংলা ডেস্ক
২৬ সেপ্টেম্বর ২০২৩ ১১:৩৬

ঢাকা: ইন্ডিয়ান সোসাইটি ফর ট্রেইনিং অ্যান্ড ডেভেলপমেন্ট (আইএসটিডি) কলকাতা চ্যাপ্টারের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ৬ষ্ঠ রিজিওনাল কনফারেন্স। এতে জ্ঞানভিত্তিক পেশাদারিত্ব, ট্রেনিং এবং ক্যাপাসিটি ডেভেলপমেন্টের উদ্যোগ, পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে প্রতিষ্ঠানিক চ্যালেঞ্জ মোকাবেলা এবং বই পড়ার প্রতি আগ্রহী করার এই অনন্য কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ ‘গ্রিন এইচ আর বাংলাদেশ’কে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

গত ১৫ ও ১৬ সেপ্টেম্বর ভারতের কলকাতা শহরের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় এই কনফারেন্স। এতে বাংলদেশ থেকে গ্রিন এইচ আর প্রফেশনালস বাংলাদেশের ১৩ জন সদস্য অংশ নেন।

অংশগ্রহণকারীরা হলেন- মো. রওশন আলী বুলবুল, মোহাম্মাদ ইকরাম হোসেন, ইলিয়াস হোসেন, শোয়েব মাহমুদ রিয়াদ, মো. এমরান হোসেন, মো. মামুনুর রশিদ, রাহিদুল ইসলাম, মোশতারী বেগম, সুজিত কুমার দাস ও ফারজানা কাদেরসহ অনেকে।

গ্রিন এইচ আর প্রফেশনালস বাংলাদেশ সংগঠন ছিলো কনফারেন্সের স্ট্র্যাটেজিক পার্টনার। সম্মাননা স্মারক গ্রহণ করেন সংগঠনটির প্রেসিডেন্ট রওশন আলি বুলবুল।

১৯৭০ সালে প্রতিষ্ঠিত আইএসটিডি এশিয়ান সাবকন্টিনেন্টে প্রতি বছর বিভিন্ন কনফারেন্স আয়োজন করে আসছে। এ বছরের কনফারেন্সের মূল প্রতিপাদ্য ছিল ‘লেভারেজিং সাসট্যানেবিলিটি থ্রু টেকনোলজি ফর এজাইল অরগানাইজেশন’। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী এবং ওয়েস্ট বেঙ্গলের শ্রম ও আইনমন্ত্রী মলয় ঘটক।

সারাবাংলা/এমও

গ্রিন এইচ আর প্রফেশনালস বাংলাদেশ বিশেষ সম্মাননা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর