Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্ষেপণাস্ত্র হামলায় রুশ নৌ কমান্ডারসহ নিহত ৩৪, দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক
২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১৪

ভিক্টর সোকোলভ, ছবি: আলজাজিরা

রাশিয়ার নৌবাহিনীর ব্ল্যাক সি ফ্লিটের কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলভসহ ৩৪ জন কর্মকর্তা ইউক্রেনের হামলায় নিহত হয়েছে। গত সপ্তাহে ক্রিমিয়ার সেভাস্তোপোল অবস্থিত নৌ বন্দরে ব্ল্যাক সি ফ্লিটের সদর দফতরে ক্ষেপণাস্ত্র হামলায় তারা নিহত হয়েছেন বলে জানিয়েছে ইউক্রেনের বিশেষ বাহিনী। খবর আলজাজিরা।

তবে রাশিয়ার প্রশাসন গতকাল সোমবার (২৫ সেপ্টেম্বর) জানিয়েছে, রুশ বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দেশটির অধিভুক্ত ক্রিমিয়ান উপদ্বীপের সেভাস্তোপলে আরেকটি ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করেছে। এরপরই রুশ নৌবাহিনীর এই শীর্ষ কর্মকর্তা নিহত হওয়ার দাবি করল ইউক্রেন।

মস্কো কর্তৃক নিয়োগ করা সেভাস্তোপলের গভর্নর মিখাইল রাজভোজায়েভ গতকাল সোমবার দিবাগত রাতে টেলিগ্রাম’কে জানিয়েছে, রুশ বিমান প্রতিরক্ষা ইউনিট বেলবেক সামরিক বিমান ঘাঁটির কাছে একটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

এর আগে, ইউক্রেনের বিশেষ বাহিনী বলেছিল, রুশ নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের একটি বৈঠককে লক্ষ্য করে গত শুক্রবার সেভাস্তোপলে ব্ল্যাক সি ফ্লিট সদর দফতরে হামলা করা হয়েছিল।

রাশিয়ান ব্ল্যাক সি ফ্লিটের সদর দফতরে হামলার পর বাহিনীর কমান্ডারসহ ৩৪ জন নৌ কর্মকর্তা নিহত হয়েছেন। এ হামলায় আরও ১০৫ জন দখলদার (রুশ নৌ বাহিনী) আহত হয়েছেন। সদর দফতরের ভবনটি মেরামত করা যাবে না বলেও জানিয়েছে ইউক্রেনের এই বিশেষ বাহিনী।

ওই বিবৃতিতে সোকোলভের নাম না থাকলেও, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো সোশ্যাল মিডিয়ায় হামলায় নিহত ওই রুশ অ্যাডমিরালের নাম এবং একটি ছবি পোস্ট করেছেন।

ব্ল্যাক সি ফ্লিটের কমান্ডার অ্যাডমিরাল সোকলভকে হত্যার বিষয়ে ইউক্রেনের করা দাবির বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। তবে গত শুক্রবারের হামলার পর একজন নিখোঁজ হওয়ার তথ্য জানিয়েছে মস্কো।

সারাবাংলা/এনএস

ইউক্রেন টপ নিউজ রাশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর