Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইরাকে বিয়ের অনুষ্ঠানে আগুনে ১১৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২৩ ০৯:১২

ইরাকের উত্তরাঞ্চলে একটি বিয়ের অনুষ্ঠানে আগুন লেগে কমপক্ষে ১১৩ জন মারা গেছেন। এতে আহত হয়েছেন আরও অন্তত দেড়শ মানুষ। এতে বর ও কনেও মারা গেছেন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের খবর।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে ইরাকের উত্তর নিনভে প্রদেশের আল-হামদানিয়া জেলায় এ ঘটনা ঘটে।

নিনেভের ডেপুটি গভর্নর হাসান আল-আল্লাক বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, এ পর্যন্ত ১১৩ জনের মৃত্যুর নিশ্চিত তথ্য পাওয়া গেছে। মঙ্গলবার রাতে স্থানীয় সময় আনুমানিক ১০টা ৪৫ মিনিটে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

নিনেভের প্রাদেশিক গভর্নর নাজিম আল-জুবরি বুধবার সকালে সতর্ক করে দিয়ে বলেন, আগুনে এখনও পর্যন্ত হতাহতের চূড়ান্ত সংখ্যা পাওয়া যায়নি। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ইঙ্গিত দেন তিনি।

ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সাইফ আল-বদর বলেন, দুর্ভাগ্যজনক এ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ দেওয়ার জন্য সব ধরনের চেষ্টা চলছে।

ওই বিয়ের অনুষ্ঠানে আগুন লাগার সুনির্দিষ্ট কারণ এখনও জানা যায়নি। তবে প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, আতশবাজি জ্বালানোর পর আগুন ছড়িয়ে পড়ে।

ইরাকের বার্তাসংস্থা ইনার পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, কয়েক ডজন ফায়ারকর্মী আগুনের সঙ্গে লড়াই করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের পোস্ট করা ছবিতে বিয়ের অনুষ্ঠানস্থলের পুড়ে যাওয়া ধ্বংসাবশেষ দেখা যায়।

বার্তাসংস্থা ইনার অন্য একটি প্রতিবেদনে বলা হয়, ভবনটিতে অত্যন্ত দাহ্য নির্মাণসামগ্রী ব্যবহার করা হয়েছিল। এর ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনে ছাদের কিছু অংশ নিচে পড়ে গেছে।

আল জাজিরার খবরে বলা হয়, বিয়ের অনুষ্ঠানে হাজারের বেশি মানুষ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আইই

ইরাক টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর