Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুতিনের সঙ্গে বৈঠক করলেন চেচেন নেতা কাদিরভ

আন্তর্জাতিক ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৩১

বৃহস্পতিবার পুতিনের সঙ্গে বৈঠক করেন কাদিরভ। ছবি: স্পুটনিক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করেছেন চেচনিয়ার নেতা রমজান কাদিরভ। বৈঠকে ইউক্রেন-রাশিয়া যুদ্ধে চেচনিয়ার অবদান নিয়ে আলোচনা হয়েছে বলে কাদিরভ জানিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) পুতিনের সঙ্গে রাশিয়ারই একটি প্রজাতন্ত্র চেচনিয়ার রাষ্ট্রপ্রধানের বৈঠকটি হয়। চেচেন নেতা কাদিরভ রাশিয়ার সামরিক বাহিনীর কর্নেল জেনারেল হিসেবে আছেন।

টেলিগ্রামে এক পোস্টে কাদিরভ বলেন, পুতিনের সঙ্গে বৈঠকে ইউক্রেনে চেচেন যোদ্ধাদের ভূমিকাসহ বিভিন্ন বিষয় নিয়ে তিনি কথা বলেছেন। বৈঠকে অন্যান্য কিছু সমস্যাও উঠে এসেছিল বলে উল্লেখ করেন তিনি। তবে রুশ বন্দিকে তার ছেলের মারধরের বিষয়টি আলোচনায় ছিল কি না, তা স্পষ্ট করেননি কাদিরভ।

জানা যায়, সম্প্রতি নিকিতা ঝুরাভেল নামের এক রুশ বন্দিকে কাদিরভের ১৫ বছর বয়সী ছেলে অ্যডাম লাথি ও ঘুষি মারেন। কাদিরভ এমনিতে চেচনিয়ায় কর্তৃত্বপরায়ণতার চর্চা করে থাকেন। ২০০৭ সাল থেকে চেচনিয়া প্রজাতন্ত্রের শাসন তিনিই। পুতিনের বেশ আস্থাভাজন হিসেবেও পরিচিত। তবে রুশ বন্দিকে ছেলে অ্যাডামের মারধরের ঘটনায় ক্রেমলিনপন্থি রক্ষণশীলরাও ক্ষোভ জানিয়েছেন।

কাদিরভ অবশ্য এমন প্রতিক্রিয়ায় ভ্রুক্ষেপ করছেন না। অ্যাডাম যে রুশ বন্দিকে মারধর করেন, ওই বন্দির বিরুদ্ধে কোরআন পোড়ানোর অভিযোগ রয়েছে। কাদিরভ গত সোমবার এ ঘটনার একটি ভিডিও প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ইসলাম ধর্মকে রক্ষা করায় ছেলের জন্য তিনি গর্বিত।

সারাবাংলা/টিআর

টপ নিউজ ভ্লাদিমির পুতিন রমজান কাদিরভ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর