Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একরাতে ৩০টি ড্রোন ভূপাতিত করেছে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩২

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে অন্তত ৩০টি ড্রোন ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। ওইরাতে রাশিয়া প্রায় ৪০টি ড্রোন দিয়ে ইউক্রেনে হামলা চালিয়েছিল। ড্রোনগুলো ইরানের তৈরি শাহেদ ড্রোন। ইউক্রেনের মধ্য ও দক্ষিণাঞ্চলে এসব ড্রোন ভূপাতিত করা হয়। কেন্দ্রীয় ও আঞ্চলিক সামরিক কমান্ড এ তথ্য জানিয়েছে।

ইউক্রেনের দক্ষিণাঞ্চলের সামরিক কমান্ড জানিয়েছে, তারা ২০টি ড্রোন ভূপাতিত করেছে। এর মধ্যে মধ্য ভিনিশিয়া অঞ্চলে ১০টি এবং ওডেসা অঞ্চলে আরও ১০টি ড্রোন ধ্বংস করা হয়েছে।

দক্ষিণাঞ্চলীয় কমান্ডের মুখপাত্র নাটালিয়া হুমেনিউক ইউক্রেনীয় টিভিকে বলেছেন, রাশিয়া দানিয়ুব নদীসহ বন্দর অবকাঠামোতে আক্রমণ চালিয়ে যাচ্ছে। অর্থনীতিতে প্রভাব ফেলতে ইউক্রেনের অন্যান্য অঞ্চলের গুরুত্বপূর্ণ অবকাঠামোতেও হামলার চেষ্টা করছে রাশিয়া।

গত জুলাই থেকে রাশিয়া দানিয়ুব নদী তীরবর্তী এবং ওডেসা বন্দরে ইউক্রেনীয় শস্য রফতানি অবকাঠামোতে বিমান হামলা জোরদার করেছে।

ভিন্নিতসিয়ার আঞ্চলিক গভর্নর সেরহি বোরজভ বলেন, এই অঞ্চলে একটি অবকাঠামোতে আঘাত হেনেছে রুশ ড্রোন। এতে অবকাঠামোতে আগুন লেগেছে। তবে ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি আর কোনো তথ্য দেননি।

আঞ্চলিক কর্তৃপক্ষ আরও জানিয়েছে, দক্ষিণ খেরসন অঞ্চলে তিনজন আহত হয়েছে। এই অঞ্চলে ফ্রন্টলাইনের কাছাকাছি এবং প্রায়শই রুশ আর্টিলারি শেলিংয়ের আওতায় আসে।

সারাবাংলা/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর