Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃদ্ধাশ্রমে-আলোর ঠিকানায় ‘চট্টগ্রাম এভিয়েশন ক্লাব’

সারাবাংলা ডেস্ক
৩০ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৫

চট্টগ্রাম ব্যুরো: প্রথম নির্বাচনের মাধ্যমে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তিতে সমাজের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষদের সঙ্গে একটি দিন কাটিয়েছেন চট্টগ্রাম এভিয়েশন ক্লাবের কর্মকর্তারা।

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাউজানের নোয়াপাড়ায় আমেনা-বশর বৃদ্ধাশ্রম এবং নগরীর পুরাতন রেলস্টেশন চত্বরে আলোর ঠিকানা স্কুলে বর্ষপূর্তির ব্যতিক্রমী আয়োজন করে চট্টগ্রাম এভিয়েশন ক্লাব।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এদিন দুপুরে আমেনা-বশর বৃদ্ধাশ্রমের অর্ধশতাধিক বাসিন্দার মাঝে ক্লাবের পক্ষ থেকে হুইল চেয়ার ও ওষুধ বিতরণ করা হয়। সেখানে একসঙ্গে দুপুরের আহার সারেন ক্লাব কর্মকর্তারা। ভাসমান শিশু-কিশোরদের শিক্ষা প্রতিষ্ঠান ‘আলোর ঠিকানা’ স্কুলে যান তারা। সেখানে অর্ধশত শিশু-কিশোর নিয়ে কেক কাটেন। তাদের স্কুলব্যাগ ও খাবারের প্যাকেট উপহার হিসেবে দেওয়া হয়।

চট্টগ্রাম এভিয়েশন ক্লাবের প্রেসিডেন্ট আসিফ চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তিতে আমরা জমকালো গানবাজনা কিংবা নিজেরা নিজেদের জন্য আনন্দ আয়োজন করতে পারতাম। কিন্তু আমরা এভিয়েশন ক্লাবকে নিছক পেশাজীবী সংগঠনের মধ্যে আবদ্ধ করতে চাই না। এ জন্য আমরা বৃদ্ধাশ্রমে এবং সুবিধাবঞ্চিতদের স্কুলে গেছি। আমরা তাদের জন্য কী করতে পেরেছি বা তাদের কি দিয়েছি সেটি বড় কথা নয়। পরিবার বিচ্ছিন্ন মা-বাবারা কিছুক্ষণ সন্তানসমদের সাহচর্য পেয়েছেন কিংবা আদরবঞ্চিত শিশু-কিশোরদের আমরা মমতার স্পর্শ দিয়েছি, এটাই আমাদের সবার জন্য বড় প্রাপ্তি।’

ক্লাবের সেক্রেটারি একরামুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘চট্টগ্রাম এভিয়েশন ক্লাব একটি অলাভজনক সংগঠন। প্রতিষ্ঠার পর থেকেই এ সংগঠনকে আমরা একটি সামাজিক দায়বদ্ধ প্রতিষ্ঠানে রূপ দিয়েছি। নিছক সাংগঠনিক কর্মকাণ্ডের বাইরে গিয়ে আমরা শীতার্ত মানুষের পাশে শীতবস্ত্র নিয়ে দাঁড়িয়েছি। অনাথ আশ্রম, এতিমখানায় সাহায্যের হাত বাড়িয়েছি। যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে আমরা মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। এভাবে আমরা সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমাদের কর্মকাণ্ড চালিয়ে যাব।’

বর্ষপূর্তির এসব আয়োজনে প্রেসিডেন্ট-সেক্রেটারি ছাড়াও বিডি ফেয়ার চট্টগ্রামের প্রধান মনোজিৎ সেনগুপ্ত, এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের আঞ্চলিক প্রধান সাদাত হোসেন, ট্রাভেল জুনের পরিচালক মো. শাহেদ, সাজ্জাদ হোসেন, এ জেড এম ওয়ালীউল্লাহ, অ্যাবাকাসের বিক্রয় ব্যবস্থাপক মনজুর মোরশেদ, ক্লাবের প্রচার সম্পাদক আদনান রহমান বাপ্পি, শামসাদ হুসেন, ইকরামুল ইসলাম দিপু এবং এসএম তানভীর আলম উপস্থিত ছিলেন।

২০২২ সালের ৩০ সেপ্টেম্বর নির্বাচনের মাধ্যমে বেসরকারি বিমান সংস্থার প্রতিনিধিদের নিয়ে গঠিত চট্টগ্রাম এভিয়েশন ক্লাবের প্রথম কমিটি দায়িত্ব গ্রহণ করেছিল।

সারাবাংলা/আরডি/একে

আলোর ঠিকানা চট্টগ্রাম এভিয়েশন


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর