Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়া বিদেশে যেতে পারবেন কি না, জানা যাবে আজ

স্পেশাল করেসপন্ডেন্ট
১ অক্টোবর ২০২৩ ১৩:৪৯

ফাইল ছবি: বেগম খালেদা জিয়া

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন নাকি পারবেন না সে বিষয়ে সরকারের অবস্থান জানা যাবে আজ। এ বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বিস্তারিত জানাবেন। তিনি বলেছেন, ‘এ বিষয়ে ফাইল দেখে মতামত দেওয়া হবে।’

শনিবার (১ অক্টোবর) দুপুরে বিচার ও প্রশিক্ষণ ইনস্টিউটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন। ওই বক্তব্যের পর বিষয়টি জানার জন্য আইন মন্ত্রণালয়ে হাজির হয়েছেন সংবাদকর্মীরা।

এর আগে, গত ২৫ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তার ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠান। সেই চিঠি গত বুধবার (২৭ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় পাঠায় আইন মন্ত্রণালয়ে। তার একদিন পরে বিষয়টি জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক সারাবাংলাকে জানিয়েছিলেন, তারা চিঠি পেয়েছেন। তার আবেদন এবং আইন বিশ্লেষণ করে বিস্তারিত জানাবেন।

এদিকে, এ প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক স্বাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে এখন যে সাজা স্থগিত করে তাকে বাসায় থাকার অনুমতি দেওয়া হয়েছে, তা প্রত্যাহার করে নিতে হবে। আবার তাকে জেলে যেতে হবে, আদালতে যেতে হবে।

সারাবাংলা/জেআর/এনএস

খালেদা জিয়া টপ নিউজ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর