Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাগেরহাটে সাংবাদিকের নিরাপত্তা চেয়ে স্মারকলিপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০২৩ ১৭:১৬

বাগেরহাট: কাউন্সিলরের হাতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় বাগেরহাট প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে কাউন্সিলর খান আবু বক্করের বিচার ও সাংবাদিকের জীবনের নিরাপত্তা চেয়ে স্মারকলিপি দেওয়া হয়েছে।

সোমবার (২ অক্টোবর) জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা ও সাধারণ সম্পাদক তালুকদার বাকী এই স্মারকলিপি দেন।

জানা গেছে, গত শনিবার (৩০ সেপ্টেম্বর) স্থানীয় আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলর আবু বক্কর জোর পূর্বক বাগেরহাটের পৌরসভায় এলাকায় গাছ কাটাতে যান। এ সময় তা নিজের জমি দাবি করে গাছ কাটাতে বাধা দেন দৈনিক আজকালের খবর পত্রিকার বাগেরহাট প্রতিনিধি আলামিন খান সুমন। এতে কাউন্সিল বক্কর ক্ষিপ্ত হয়ে ওই সাংবাদিককে মারধর করেন। খবর পেয়ে প্রেসক্লাবের সদস্যরা সেখানে গেলে তাদের সামনে সুমনকে হত্যার হুমকি দেন খান আবু বক্কার।

পরে হামলার শিকার সাংবাদিক সুমন বাগেরহাট ২৫০ বেড হাসপাতালে চিকিৎসা নিয়ে সদর মডেল থানায় একটা অভিযোগ দাখিল করেছেন। কাউন্সিলর খান আবু বক্কার বাগেরহাট জেলা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে দুটি হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে।

এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির বাগেরহাট শাখার সভাপতি সোহেল রানা বাবু ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান নয়ন, প্রেসক্লাব রামপালের সভাপতি সবুর রানা ও সাধারণ সম্পাদক সুজন মজুমদার এই হামলার তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্ত কাউন্সিলর খান আবু বক্করকে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

সারাবাংলা/এমআইডি/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর