Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসু সম্পাদকের নেতৃত্বে ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’র আত্মপ্রকাশ

ঢাবি করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২৩ ১৪:০০

ঢাকা: ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’ নামে নতুন একটি ছাত্রসংগঠন আত্মপ্রকাশ করেছে। ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিতে আখতার হোসেন আহ্বায়ক এবং নাহিদ হাসান সদস্য সচিব।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। নতুন এই ছাত্রসংগঠনের অধিকাংশ নেতা-কর্মী আগে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সঙ্গে যুক্ত ছিলেন। আত্মপ্রকাশের দিনে সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক কমিটিও গঠন করেছে।

বুধবার (৪ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের বিপরীতে ডাকসু সংগ্রহশালা সংলগ্ন চত্বরে সংবাদ সম্মেলন করে সংগঠনের নাম ঘোষণা করেন সংগঠনটির আহ্বায়ক আখতার হোসেন।

তবে পূর্বঘোষণা অনুযায়ী সংবাদ সম্মেলনের স্থান হিসেবে মধুর ক্যান্টিন নির্ধারিত ছিল। সময় গড়াতেই সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা জড়ো হতে থাকলে পরবর্তী সময়ে ডাকসু সংগ্রহশালা সংলগ্ন চত্বরেই সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

এদিকে, ‘শিক্ষা শান্তি ও মুক্তি’ শীর্ষক মূলনীতিকে সামনে রেখে ১ বছর মেয়াদী ২১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির ঘোষণার পাশাপাশি সংগঠনটির তিন মাস মেয়াদী ঢাবি শাখার আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আহ্বায়ক হিসেবে আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এবং সদস্যসচিব হিসেবে আবু বাকের মজুমদারের নাম ঘোষণা করা হয়।

মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনটি না হওয়া প্রসঙ্গে নতুন এই ছাত্র সংগঠনের আহ্বায়ক আখতার হোসেন বলেন, সেখানে শিক্ষার্থীরা বসে ছিল। কোনো জায়গা ছিল না। আমরা চাইলেই শিক্ষার্থীদের উঠিয়ে দিতে পারি না। সেখানে আপনাদের দাঁড়ানোর জায়গা ছিল না, আর ক্ষমতাসীন ছাত্র সংগঠনের স্লোগান চলছিল। তাই আমরা মধুতে সম্মেলনটা করিনি।

সারাবাংলা/আরআইআর/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর