Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সগিরা মোর্শেদ হত্যা মামলায় তদন্ত কর্মকর্তার জেরা অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট
৫ অক্টোবর ২০২৩ ১৪:৪৫

ঢাকা: রাজধানীর সিদ্ধেশ্বরীতে সগিরা মোর্শেদ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলামের জেরা অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) ঢাকার তিন নম্বর বিশেষ দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইনের আদালতে এই সাক্ষী সাক্ষ্য দেন। এরপর আসামি পক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জেরা করেন। তবে এদিন তা শেষ হয়নি। আগামী ১০ অক্টোবর সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

এ নিয়ে মামলাটিতে এখন পর্যন্ত ৫৭ জন সাক্ষীর ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

মামলার চার্জশিটভুক্ত আসামিরা হলেন-আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডাক্তার হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা ও মন্টু মন্ডল।

২০১৯ সালের ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন। ২০২০ সালের ২ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল পাঁচটার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণির ছাত্রী বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর