Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেএইচএন ও চিরকুটের পারফর্মেন্সে শেষ হলো বিচ কার্নিভাল

সারাবাংলা ডেস্ক
৫ অক্টোবর ২০২৩ ১৬:২২

ঢাকা: কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল ২০২৩। সমাপনী দিন বুধবার (৪ সেপ্টেম্বর) বিপুল দর্শক-শ্রোতার উপস্থিতিতে কেএইচএন ও চিরকুটের অনবদ্য পারফর্মেন্সের মধ্য দিয়ে শেষ হয় দ্বিতীয়বারের মতো আয়োজিত এই উৎসব।

সাত দিনব্যাপী এই উৎসবে পর্যটনসংশ্লিষ্ট নানা প্রতিষ্ঠান, পোশাক, খাবার ও প্রসাধনীসহ ক্ষুদ্র ও বৃহৎ উদ্যোক্তাদের তিন শতাধিক স্টল নিয়ে সাজানো হয় পর্যটন মেলা। অন্যদিকে, শহরের লাবনী পয়েন্টে সমুদ্রের তীর ঘেঁষে আয়োজিত হয় সাংস্কৃতিক উৎসব।

এতে আঞ্চলিক নাচ-গান, ব্যান্ড ও একক সংগীতের পারফর্মেন্সে মেতে ওঠে আগত লাখো পর্যটক ও কক্সবাজারবাসী। সমাপনী দিনে পারফর্ম করে নবাগত ব্যান্ড ‘কেএইচএন টিউন রকং উইং’ ও ব্যান্ড ‘চিরকুট’।

লাখো মানুষের উপস্থিতিতে কেএইচএনের থ্রাশ মেটাল গান আর ‘চিরকুট’র ‘আহারে জীবন’র মতো জনপ্রিয় সব গানে গভীর রাত অব্দি শ্রোতাদের হর্ষধ্বনিতে সমুদ্রের জোয়ারও যেন আরও উত্তাল হয়ে ওঠে।

জেলা প্রশাসন আয়োজিত এই কার্নিভালে সরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি আয়োজন সহযোগী ছিল ইস্টিশন কমিউনিকেশন্স।

আয়োজন প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী রুদ্র হক বলেন, ‘জেলা প্রশাসনের এই উদ্যোগ কক্সবাজারকে উৎসবের নগরীতে পরিণত করেছে। সাত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনটি অব্যাহত থাকলে এটি দেশের অন্যতম বড় সাংস্কৃতিক উৎসবে পরিণত হতে পারে। আমরা এই আয়োজনে প্রথমবারের মতো যুক্ত করেছি দেশের বিলুপ্তপ্রায় সার্কাস শিল্পকে। দেশসেরা শিল্পীরা গান করেছেন। আঞ্চলিক নাচ-গানের শিল্পীদের জন্য পারফর্মেরও বড় মঞ্চ হয়ে উঠছে এটি। সবমিলে জেলা প্রশাসন সত্যিই ধন্যবাদ পাবে এমন আয়োজন করার জন্য।’

চলচ্চিত্র নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘আয়োজনটিতে আমার নির্মিত চলচ্চিত্র বিউটি সার্কাস প্রথমবারের মতো পর্দার বাইরে বাস্তবে নেমে এলো। বিউটি সার্কাস এখন আর বড় পর্দায় নয়, দেখা যাবে বাস্তবে। আমরা সারাদেশে সার্কাস আয়োজনের জন্য প্রস্তুতি নিয়েছি। যার প্রথম ধাপ এই উৎসবে অংশগ্রহণ।’

পুরো আয়োজনে গান পরিবেশন করেন ঐশী, লিজা, তানজীর তুহিন, কুদ্দুস বয়াতী, শফি মণ্ডল, কেএইচএন ও ব্যন্ড চিরকুটসহ অনেকেই। ঘুড়ি উৎসব, বালুর ভাস্কর্য, বিচ ভলিবল, জেটস্কি শো, সার্ফিংসহ আরও নানা বর্ণিল আয়োজনে সাত দিন ধরে মেতে শেষ হয়েছে ‘পর্যটন মেলা ও বিচ কার্নিভাল ২০২৩’।

সারাবাংলা/এজেড/পিটিএম

বিচ কার্নিভাল


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর