Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝিনাইদহে ১৭টি সান্ডাসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ অক্টোবর ২০২৩ ১৯:১০

ঝিনাইদহ: ঝিনাইদহ জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৭টি সান্ডাসহ রাজ্জাক ওরফে রাজু (৩২) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। জেলা পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঝিনাইদহ পুলিশ সুপার আজিম-উল-আহসান এর নির্দেশনায় মহেশপুর এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি চালানো হয়। গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার এসআই মনিরুল ইসলামের নেতৃত্বে মহেশপুর মান্দারতলা ছোট ব্রিজের ওপর অবস্থান নেন। সে সময় জলুলীর দিক থেকে মেইন গ্লাসে ‘বি.ডি বন্ধন খুলনা-জলুলী’ লেখা বাস যার রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-ব-১৪-৭৬৮১ আসতে দেখলে সেটি থামিয়ে তল্লাশি করা হয়। পরে বাসের পেছনে বাম পাশের সিটে একজন ব্যক্তির কাছে থাকা একটি কফি কালারের ট্রাভেল ব্যাগের মধ্যে বন্যপ্রাণী সান্ডার সন্ধান মেলে। পরে রাজ্জাক ওরফে রাজু নামের এক ব্যক্তিকে আটক করে।

আটক রাজু রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার গাড়াখোলা (ছোট হিজলী) গ্রামের মো. আকবর কবিরাজের ছেলে। আটককালে তার কাছ থেকে বিভিন্ন সাইজের ধূসর বর্ণের ১৭টি সান্ডা পাওয়া যায়। যার মোট ওজন প্রায় চার কেজি। সান্ডা প্রত্যেকটির বাজার মূল্য আনুমানিক ৭৫ হাজার টাকা। সর্বমোট মূল্য ১২ লাখ ৭৫ হাজার টাকা।

আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তিনি ভারত সীমান্ত এলাকা থেকে সান্ডা সংগ্রহ করে মাগুরা ফরিদপুর এলাকায় বিক্রয় করেন। আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য বন কর্মকর্তা, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনার কাছে আবেদন করা হয়েছে।

আসামি বন্যপ্রাণী সান্ডা বিক্রয় করার উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখায় বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৪ (খ) ধারায় মহেশপুর থানায় একটি মামলা হয়েছে। বিজ্ঞ আদালতের নির্দেশক্রমে বন্যপ্রাণীগুলো নিরাপদ জায়গায় অবমুক্ত করা সংক্রান্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

সারাবাংলা/একে

ঝিনাইদহ ডিবি পুলিশ বন্যপ্রাণী সান্ডা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর