Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার চেয়ে বাইরের হাসপাতালে ফের ৩ গুণের বেশি ডেঙ্গু রোগী

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ অক্টোবর ২০২৩ ২১:৫২

ঢাকা: বুধবার (৪ অক্টোবর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে দুই হাজার ৬১৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৩৩ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৯৮৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ১৬ হাজার ৮৬৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে পাঁচজনের, ঢাকার বাইরে চার জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৫৫ জন।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৮৬ হাজার ৪৯৩ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন এক লাখ ৩০ হাজার ৩৭১ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ২৬৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে দুই হাজার ৯৭১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ছয় হাজার ২৯৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ছয় হাজার ৫৪৪ জন। এর মাঝে ঢাকায় ৮২ হাজার ৮৪৮ এবং ঢাকার বাইরে এক লাখ ২৩ হাজার ৬৯৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/একে  

এডিস মশা টপ নিউজ ডেঙ্গু রোগী


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর