Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাহ্মণবাড়িয়ায় শাহজাহান, লক্ষ্মীপুরে ফারুক পেলেন নৌকা

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২৩ ২১:২২

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনে নৌকা পেলেন যথাক্রমে আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উপ-কমিটির সদস্য মো. শাহজাহান আলম এবং লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ গোলাম ফারুক।

রোববার (৮ অক্টোবর) রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় মনোনয়ন চূড়ান্ত করা হয়। সভা শেষে গণভবনের গেটে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

এর আগে, দুই আসনে মোট ৩০ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এই প্রার্থীরা দলীয় ফরম সংগ্রহ ও জমা দেন।

ইসির তফসিল অনুযায়ী, আগামী ১১ অক্টোবর (বুধবার) মনোনয়ন দাখিলের শেষদিন, মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর (বৃহস্পতিবার), মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর (বুধবার), প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৯ অক্টোবর (বৃহস্পতিবার), প্রতীক বরাদ্দ ২০ অক্টোবর (শুক্রবার) এবং ভোটগ্রহণ ৫ নভেম্বর।

এর আগে, গত ১ অক্টোবর সংসদ সচিবালয় এই দুই আসন শূন্য ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করে। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্বতন্ত্র থেকে নির্বাচিত এমপি আব্দুস সাত্তার ভূঞা এবং লক্ষ্মীপুর-৩ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নির্বাচিত এমপি একেএম শাহজাহান কামালের মৃত্যুতে আসন দুটি শূন্য হয়।

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ উপনির্বাচন টপ নিউজ ব্রাহ্মণবাড়িয়া লক্ষ্মীপুর


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর