Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মা সেতুর রেল সংযোগ উদ্বোধন ঘিরে উৎসবের আমেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০২৩ ১২:২১

মুন্সীগঞ্জ: প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে পদ্মা সেতু প্রকল্পের মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে চলছে সাজ সাজ রব। বর্ণীল ফ্যাস্টুনে সাজানো হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়ক ও মুন্সীগঞ্জ প্রান্তের তিনটি রেল স্টেশন।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশ উদ্বোধন উপলক্ষে মাওয়া রেল স্টেশন প্রাঙ্গনে সুধী সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। ইতোমধ্যেই প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উদ্বোধন ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে।

বিজ্ঞাপন

এর মধ্য দিয়ে প্রদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যুক্ত হচ্ছে প্রমত্তা পদ্মার দুইপাড়। প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশে রেল চলাচলের জন্য এখন পুরোপুরি প্রস্তুত জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

প্রকল্পের ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার। তবে মঙ্গলবার প্রকল্পের ঢাকা-ভাঙ্গা ৮২ কিলোমিটার অংশ আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। দ্রুতগতির রেল সেবার যাত্রায় আনন্দিত পদ্মা তীরের মানুষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই প্রকল্পের মুন্সীগঞ্জ প্রান্তে রয়েছে তিনটি স্টেশন। নিমতলা, শ্রীনগর ও মাওয়া এই তিনটি স্টেশনের মধ্যে মাওয়া স্টেশন শতভাগ প্রস্তুত। চালু হয়েছে ডিজিটাল সিগন্যাল ব্যবস্থাও। তবে নিমতলা ও শ্রীনগর স্টেশনের কাজ শেষ হয়েছে ৯৫ ভাগ।

জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন জানান, মঙ্গলবার মাওয়া থেকে রেলওয়ে উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুধী সমাবেশ স্থলে দেড় থেকে দুই হাজার লোকের সমাগম হতে পারে।

সারাবাংলা/ইআ

টপ নিউজ পদ্মা সেতু রেল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর