Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষকের গালে ছাত্রের চড়: শিক্ষক পরিষদের নিন্দা ও প্রতিবাদ

সারাবাংলা ডেস্ক
৯ অক্টোবর ২০২৩ ১২:২৯

ঢাকা: পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনে বাধা দেওয়ায় শিক্ষকের দুই গালে ছাত্রের চড় মারার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ৩৫তম বিসিএস নন-ক্যাডার সরকারি মাধ্যম শিক্ষক পরিষদ।

সোমবার (৯ অক্টোবর) সকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, কর্মক্ষেত্রে শিক্ষকদের নিরাপত্তা আজ হুমকির মুখে। গত ৮ অক্টোবর, রোববার চুয়াডাঙ্গার ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ে নির্বাচনি পরীক্ষায় দায়িত্ব পালন করতে গিয়ে সহকারী শিক্ষক (বাংলা) হাফিজুর রহমান বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থীর হাতে লাঞ্ছনার শিকার হন। যা শিষ্টাচারবর্হিভূত এবং অত্যন্ত গর্হিত কাজ। ৩৫তম বিসিএস নন-ক্যাডার সরকারি মাধ্যম শিক্ষক পরিষদ শ্রেণিকক্ষে শিক্ষার্থী কর্তৃক এই আচরণের তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছে।

একইসঙ্গে ওই শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি করা হয়েছে বিবৃতিতে। ঘটনার প্রতিবাদে, ৩৫তম বিসিএস নন-ক্যাডার শিক্ষকদের কালো ব্যাজ ধারণ করার অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনে বাধা দেওয়ায় শিক্ষকের দুই গালে চড় মারার ঘটনা ঘটে। গতকাল রোববার (৮ অক্টোবর) সকালে চুয়াডাঙ্গার ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

অভিযুক্ত শিক্ষার্থী সাইফুল আমিন ‘দৈনিক মাথাভাঙ্গা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল-আমিনের ছেলে। আর ভুক্তভোগী হলেন বিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী শিক্ষক হাফিজুর রহমান।

এই ঘটনায় রোববার রাতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ সফিয়ার রহমান সদর থানায় এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

নিন্দা ও প্রতিবাদ শিক্ষক পরিষদ শিক্ষকের গালে ছাত্রের চড়

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর