Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদেশে খালেদার চিকিৎসা চেয়ে বিএনপিপন্থী আইনজীবীদের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০২৩ ২২:২২

ফাইল ছবি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, বিদেশে চিকিৎসা, বিরোধী মত দমনে পুলিশের কর্মকাণ্ড এবং গায়েবি মামলা দায়েরের প্রতিবাদে ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্ট (ইউএলএফ) চার দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশনের) ৩৫৪ নং কক্ষে ইউনাটেড লইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির অনুষ্ঠিত জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এসব কর্মসূচি চূড়ান্ত করা হয়।

ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয়ক সৈয়দ মামুন মাহবুবের সই করা এক বিজ্ঞপ্তিতে এই কর্মসূচিসমূহ ঘোষণা করা হয়েছে। আগামী ১১ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত সময়ে এবং এসব কর্মসূচি অনুষ্ঠিত হবে। সেগুলো হলো- বুধবার (১১ অক্টোবর) দুপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার লক্ষ্যে সুপ্রিম কোর্টের প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি। একইদিনে একই দাবিতে দেশের সমস্ত জেলায় ইউএলএফের জেলা বার ইউনিটসমূহে একই কর্মসূচি পালন করা হবে।

আগামী ১৫ অক্টোবর বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার প্রতিবাদ এবং যে কোনো ধরনের বিরোধী মত দমনের জন্য পুলিশের কর্মকাণ্ডের প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার থেকে প্রতিবাদী মিছিল বের করা হবে। পাশাপাশি পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) বরাবর স্মারকলিপি দেওয়া হবে।

এরপর আগামী ১৮ অক্টোবর দুপুরে ইউএলএফের শীর্ষ নেতাদের নেতৃত্বে ৮টি ভিন্ন ভিন্ন টিমে রাজনৈতিক দাবি এবং আইনজীবীদের দাবি সংবলিত লিফলেট সুপ্রিম কোর্ট বারের সমস্ত হলরুম, মহিলা কমন রুম এবং বারের প্রতিটি কিউবিক্যালসে লিফলেট বিতরণ করা হবে।

১৯ অক্টোবর দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনের ১ নং হলরুমে দেশের আইনজীবীদের একমাত্র নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের স্বজনপ্রীতি এবং নতুন ভবন নির্মাণে ব্যাপক অর্থ লোপাটের বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে।

সারাবাংলা/কেআইএফ/একে

খালেদা জিয়া টপ নিউজ বিএনপি চেয়ারপারসন বিএনপিপন্থী আইনজীবী


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর