Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আবহমান কাল ধরেই বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০২৩ ২৩:৫৬

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আবহমান কাল ধরেই বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনা লালন করে আসছেন। আর সে কারণেই এদেশে যার যার ধর্ম তারা নির্বিঘ্নে পালন করতে পারছেন। নিজ ধর্মকে সম্মান দিতে হলে অন্যের ধর্মকেও সম্মান দিতে হয়।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘দুর্গাপূজাকে কেন্দ্র করে একশ্রেণির মানুষ অঘটন ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলার সুযোগ তৈরি করতে পারে। এই পরিস্থিতিতে ওই সুযোগ সন্ধানী মহল সুযোগ খুঁজতে থাকবে। অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে সরকার সবধরনের ব্যবস্থা নিয়েছে।’

পূজাকেন্দ্রিক সবধরনের গুজব থেকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘কিছু লোক ষড়যন্ত্রমূলক অঘটন ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করে তুলতে চাইবে। নওগাঁ একটি শান্তিপূর্ণ জায়গা। সেই শান্তি অব্যাহত রাখতে সবাইকে সচেতন থাকতে হবে।’

জেলা প্রশাসক মো. গোলাম মওলার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, সিভিল সার্জন ডাক্তার আবু হেনা মো. রায়হানুজ্জামান সরকার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি স্বপন কুমার, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জাতীয় গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক মানিক দে, নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনি, ২৬ বিজিবি’র সহকারী পরিচালক তফসীর আহমেদ, প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিভাস চন্দ্র মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

সাধন চন্দ্র মজুমদার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর