Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘন কুয়াশা: চট্টগ্রামে জাহাজ-বিমান চলাচলে বিঘ্ন

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২৩ ১৭:৫৯

ফাইল ছবি: শাহ আমানত বিমানবন্দর

চট্টগ্রাম ব্যুরো: ঘন কুয়াশার কারণে চট্টগ্রামে জাহাজ ও বিমান চলাচলে বিঘ্ন ঘটেছে। সংশ্লিষ্টরা জানান, দুই থেকে চার ঘণ্টা বিলম্বের কারণে জাহাজ ও বিমানের নির্ধারিত সূচি এলোমেলো হয়ে পড়ে। তবে কুয়াশা কেটে গেলে আবার স্বাভাবিক হয়।

বুধবার (১১ অক্টোবর) সকালে চট্টগ্রাম বন্দরে অন্তত ১৪টি জাহাজ চলাচলে বিলম্ব হয়। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দু’টি বিমান নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উপ-সংরক্ষক ক্যাপ্টেন ফরিদুল আলম জানিয়েছেন, সকাল ৭টা থেকে পর্যায়ক্রমে সাতটি জাহাজের চট্টগ্রাম বন্দরের বিভিন্ন জেটি ছেড়ে যাবার সূচি নির্ধারিত ছিল। কিন্তু সেগুলো জেটি ছাড়তে দুই ঘন্টা দেরি হয়েছে। পরে সকাল ৯টায় জাহাজগুলো একে একে বন্দর ছাড়তে শুরু করে।

এদিকে, বহির্নোঙ্গর থেকে সকাল ৮টা থেকে পর্যায়ক্রমে সাতটি জাহাজের বন্দরের জেটিতে প্রবেশের কথা ছিল। সেগুলো জেটি খালি হওয়ার পর একঘণ্টা দেরিতে সকাল ৯টা থেকে ভিড়তে শুরু করে। তবে ঘন কুয়াশার কারণে দেরি হলেও কোনো জাহাজের সূচি বাতিল করতে হয়নি বলে জানিয়েছেন বন্দরের এ কর্মকর্তা।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যথাক্রমে সকাল সাড়ে ৬টায় এয়ার এরাবিয়া এবং পৌনে ৯টায় ফ্লাই দুবাইয়ের দুটি ফ্লাইট অবতরণের কথা ছিল। কুয়াশার কারণে অবতরণ করতে না পারায় মধ্যপ্রাচ্য থেকে আসা বিমানগুলোকে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঠিয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ জানান, কুয়াশা কেটে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর এয়ার এরাবিয়া সকাল ১০টা ৪০ মিনিটে এবং ফ্লাই দুবাই সাড়ে ১১টায় চট্টগ্রামে অবতরণ করে।

সারাবাংলা/আরডি/পিটিএম

ঘন কুয়াশা চট্টগ্রাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর