Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহিংস রাজনীতি মঙ্গল বয়ে আনে না: বি চৌধুরী

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২৩ ১৮:৩০

ঢাকা: সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করার জন্য রাজনৈতিক দলসমূহের প্রতি আহ্বান জানিয়ে বিকল্পধারার প্রধান, সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ‘সহিংস রাজনীতি কখনও মঙ্গল বয়ে আনে না।’

বুধবার (১১ অক্টোবর) দুপুরে সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরীর ৯৩তম জন্মদিন উপলক্ষ্যে বারিধারার বাসভবনে আয়োজিত জন্মদিনের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিকল্পধারা বাংলাদেশ এই আয়োজন করে।

বাংলাদেশের শুভদিন প্রত্যাশা করে বি. চৌধুরী বলেন, ‘হিংসা, বিদ্বেষমুক্ত একটি সুন্দর রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই ভিন্নধারার রাজনৈতিক দল বিকল্পধারার জন্ম হয়েছিল।’ তিনি এই লক্ষ্য অর্জনে কাজ করার জন্য বিকল্পধারার নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

বি. চৌধুরীকে একজন আদর্শ রাজনীতিবিদ উল্লেখ করে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান বলেন, ‘দেশের এই ক্রান্তিলগ্নে তার নেতৃত্ব খুবই প্রয়োজন । বিকল্পধারা তার সুযোগ্য নেতৃত্বে সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে।’

অনুষ্ঠানের শুরুতে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান প্রবীণ রাজনীতিবিদ সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরীর হাতে ফুলের তোড়া দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান। এরপর নেতাকর্মীরা একে একে তাদের প্রিয় নেতার হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় বি চৌধুরীর সহধর্মীনি হাসিনা ওয়ার্দা চৌধুরী উপস্থিত ছিলেন। পরে একটি কেক কাটা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, জেষ্ঠ্য সহ-সভাপতি মহসিন চৌধুরী, সহ-সভাপতি ওবায়দুর রহমান মৃধা, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হকসহ অনেকে।

সারাবাংলা/এএইচএইচ/এমও

বদরুদ্দোজা বদরুদ্দোজা চৌধুরী সহিংস রাজনীতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর