Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকেলে স্বস্তির বৃষ্টি, চট্টগ্রামে ভারি বর্ষণের পূর্বাভাস

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২৩ ১৮:২৩

ঢাকা: বেশ কয়েকদিন বৃষ্টির পর গত দুই দিন ধরে রাজধানীসহ দেশের কোথাও কোথাও রোদ ও গরমের তীব্রতা দেখা যাচ্ছিল। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা খুলনায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এমনকি বুধবারও (১১ অক্টোবর) সকাল থেকে রাজধানী ঢাকায়ও তীব্র রোদ ছিল, সেইসঙ্গে ছিল ভ্যাপসা গরম। কিন্তু বিকেলের বৃষ্টি সেই গরমে অনেকটা স্বস্তি এনে দিয়েছে। আবহাওয়া অধিদফতর বলছে, ঢাকাসহ দেশের অনেক স্থানেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় দমকা হাওয়া ও হালকা বৃষ্টিপাতসহ মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে চট্টগ্রামের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা জানান, এ সময় দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। মৌসুমি বায়ুর অক্ষ পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপরে কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

আগামী পাঁচদিনের আবহাওয়া পূর্বাভাস বলছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিতে পারে।

সারাবাংলা/জেআর/পিটিএম

বর্ষণ বৃষ্টি স্বস্তি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর