Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থ আত্মসাতের মামলা: বাচ্চুসহ ৪ জনের আগাম জামিন আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২৩ ২২:২২

ঢাকা: প্রায় ৯৫ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগের মামলায় আগাম জামিন চেয়ে আবেদন করেছেন বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চুসহ চার জন। অন্য তিন জন হলেন- আব্দুল হাই বাচ্চুর স্ত্রী শিরিন আক্তার, ভাই শেখ শাহরিয়ার পান্না ও ছেলে শেখ সাবিত হাই অনিক।

গত সপ্তাহে হাইকোর্টে জামিন আবেদনটি করা হয়েছে। তবে আবেদনের কপি পেয়ে বুধবার (১১ অক্টোবর) সাংবাদিকদের এ তথ্য জানান দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

৯৪ কোটি ৭৫ লাখ টাকা আত্মসাৎ ও অর্থপাচারের অভিযোগে গত ৩ অক্টোবর বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চুসহ চার জনের বিরুদ্ধে মামলাটি করে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক নুরুল হুদা।

মামলার এজাহারে বলা হয়, ক্যান্টনমেন্ট বাজার এলাকার ৩০ দশমিক ২৫ কাঠা জমি ১১০ কোটি টাকায় কেনা হলেও আসামিরা পরস্পর যোগসাজশে এর দাম দুটি দলিলে মাত্র ১৫ কোটি ২৫ লাখ টাকা দেখান। অবশিষ্ট ৯৪ কোটি ৭৫ লাখ টাকা শেখ আব্দুল হাই বাচ্চু তার স্ত্রী, ভাই ও সন্তানদের নামে হস্তান্তর স্থানান্তর রূপান্তর ছদ্মাবরণের মাধ্যমে অপরাধলব্ধ অর্থ গোপন করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এতে আরও বলা হয়, আসামি আমিন আহমেদ শেখ আব্দুল হাই বাচ্চুর অবৈধ অর্থ বৈধতা প্রদানে সরাসরি সহায়তা করেছেন। এ ছাড়া এর মাধ্যমে আব্দুল হাই বাচ্চু সরকারের ৮ কোটি ৫২ লাখ ৭৫ হাজার টাকা রাজস্বও ফাঁকি দিয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

বেসিক ব্যাংক শেখ আব্দুল হাই বাচ্চু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর