Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন মাসে বিমা দাবির ১০০ কোটি টাকা পরিশোধ


১৮ ডিসেম্বর ২০১৭ ২০:৫৬

স্পেশাল করেসপন্ডেন্ট

গত তিন মাসে ১০০ কোটি টাকা বিমা দাবি পরিশোধ করেছে ৬টি বীমা কোম্পানি। ২২ হাজার ৩৯৫ জন গ্রাহকের মাঝে এ টাকা পরিশোধ করা হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে ৩টি জীবন বিমা ও ৩ সাধারণ বিমা কোম্পানি রয়েছে।

সোমবার দুপুরে রাজধানীর মতিঝিলে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) কার্যালয়ে বিমা মেলা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলন এসব কথা বলা হয়। এতে লিখিত বক্তব্য রাখেন আইডিআরএ‘র চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারি। উপস্থিত ছিলেন আইডিআরএ সদস্য গকুল চাঁদ দাস ও বোরহান উদ্দিন।

আইডিআরএ চেয়ারম্যান বলেন, সচেতনা বৃদ্ধিতে আগামী ২২ ডিসেম্বর সিলেটে শুরু হচ্ছে দুইদিন ব্যাপী বিমা মেলা। সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত মেলার অনুষ্ঠানিক উদ্ধোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মেলায় সাধারণ ও জীবন বিমা কর্পোরেশনসহ ৩২টি কোম্পানি মেলায় অংশগ্রহণ করবে। এর মধ্যে ১৭টি জীবন এবং ১৫টি সাধারণ বিমা কোম্পানি রয়েছে।

তিনি বলেন, বিমার সুফল সাধারণ জনগণের মাঝে তুলে ধরতে প্রথম বারের মতো রাজধানীর বাইরে এ মেলার আযোজন করা হচ্ছে। মেলায় বিভিন্ন স্টলের মাধ্যমে গ্রাহকদের মাঝে বিমার উপকারিতার বিষয়টি তুলে ধরা হবে।

শফিকুর রহমান পাটোয়ারি জানান, আমি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার পর গত তিন মাসে ৯৯ কোটি ৩ লাখ ৬৮ হাজার ৬৯৫ টাকার বিমা দাবি পরিশোধ করা হয়েছে। এছাড়া কোম্পানিগুলোকে বিমা দাবি যথাসময়ে পরিশোধ করতে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

আগামী ২২ ও ২৩ ডিসেম্বর সিলেটে অনুষ্ঠিত হচ্ছে ২ দিনব্যাপী বিমা মেলা। মেলার মূল আয়োজক বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ), বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ) এবং বিমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মেলা আয়োজনে সহযোগিতা করছে।

সারাবাংলা/জিএস/টিএম

 


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর