Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবা‌নের উন্নয়ণ পর্যটক‌দেরও নজর কাড়‌ছে: পার্বত্য মন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ অক্টোবর ২০২৩ ১৭:৪২

বান্দরবান: পার্বত‌্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণাল‌য়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈ‌সিং ব‌লেছেন, তিন পার্বত‌্য জেলার পি‌ছি‌য়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়‌ণে সবসময় কাজ ক‌রে‌ছেন বর্তমান সরকার।

তিনি বলেন, তা‌দের জন‌্য শিক্ষা, চি‌কিৎসা, বিদ‌্যুৎ, রাস্তাঘাটসহ সকল ধর‌ণের সু‌যোগ সৃ‌ষ্টি করা হ‌য়ে‌ছে। বর্তমা‌নে এখানকার প্রতি‌টি দুর্গম উপ‌জেলা‌তেও ক‌লেজ নি‌র্মিত হ‌য়ে‌ছে। শহ‌রে প্রবেশ মুখে দৃ‌ষ্টি নন্দন মস‌জিদ, মন্দির ও গীর্জা নির্মাণ করা হ‌য়ে‌ছে। সকল ধর‌ণের উন্নয়ণ এলাকাবাসী ও পর্যটক‌দের নজর কে‌ড়ে‌ছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বান্দরবানের কুহালং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ১৭ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীন আট কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে পাঁচটি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সাতটি কাজের উদ্বোধন করেন মন্ত্রী বীর বাহাদুর। পরে পার্বত্য জেলা পরিষদের অধীন দুটি কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে চারটি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও তিনটি কাজের উদ্বোধন করেন তিনি। এছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনে সাত কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে একটি কাজেরও উদ্বোধন করেন।

মন্ত্রী ব‌লেন, ‘বর্তমান সরকা‌রের উন্নয়ণ চো‌খে পড়ার মতো যা ব‌লে শেষ করা যা‌বে না। যোগা‌যো‌গ ব‌্যবস্থার উন্নয়ণ ও শিক্ষা ব‌্যবস্থার কার‌ণে আজ পাহা‌ড়ের মানু‌ষের আর্থিক এবং সামা‌জিক মর্যাদা বৃ‌দ্ধি পে‌য়ে‌ছে। পর্যটকরাও এখা‌নে এসে মুগ্ধ হ‌চ্ছেন। আবা‌রও জনগ‌ণের ভো‌টে নির্বা‌চিত হ‌য়ে আগামী‌তেও এ উন্নয়ণ অব‌্যহত থাক‌বে।’

এ সময় কুহালং ইউপি চেয়ারম‌্যান মংপু মারমার সভাপ‌তি‌ত্বে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল ইসলাম মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, সিনিয়র সহকারী কমিশনার অরুপ রতন সিংহ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর