Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনা থাকলেই শ্রমিকদের অধিকার নিশ্চিত হবে’

সারাবাংলা ডেস্ক
১২ অক্টোবর ২০২৩ ২৩:৫১

চট্টগ্রাম ব্যুরো : আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য ড. অনুপম সেন বলেছেন, শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় সবচেয়ে সাহসী রাষ্ট্রনায়ক হলেন শেখ হাসিনা। তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে লক্ষ্য নিয়েছেন, সেই লক্ষ্যে পৌঁছাতে শ্রমিক শ্রেণি তার অন্যতম ভ্যানগার্ড। শেখ হাসিনা মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করেছেন, তিনি ক্ষমতায় থাকলেই শ্রমিকদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত হবে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে জাতীয় শ্রমিক লীগের ৫৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সিবিএ-ননসিবিএ সমন্বয় পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে। এরপর বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

প্রধান অতিথির বক্তব্যে অনুপম সেন বলেন, ‘উনষত্তরের গণঅভ্যুত্থানের প্রেক্ষাপটে বঙ্গবন্ধুর নির্দেশনায় জাতীয় শ্রমিক লীগ গঠন হয়। ছয় দফা আন্দোলনে শ্রমিক নেতা মনু মিয়া ও হাসানুজ্জামান প্রাণ দেন। মুক্তিযুদ্ধের সূচনাপর্বে চট্টগ্রাম বন্দরে পাকিস্তানী অস্ত্রবাহী সোয়াত জাহাজ অবরোধে শ্রমিক-জনতার আত্মবলিদান মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’

শ্রমিক লীগকে সাম্যের মন্ত্রে উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সভ্যতার মহান কারিগর শ্রমিক শ্রেণি। সমাজ প্রগতির পুরোভাগে শ্রমিক থাকলে গণতন্ত্র, সাম্য, মৈত্রী ও স্বাধীনতা নিরাপদ থাকবে। এই নিরাপদ থাকার সাহসী ঠিকানা শেখ হাসিনা।’

চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সিবিএন-ননসিবিএ সমন্বয় পরিষদের সদস্য সচিব আবুল হোসেন আবু’র সভাপতিত্বে ও যুগ্ম সমন্বয়ক সাবের আহমদের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, শ্রমিক লীগ নেতা মো. ইব্রাহিম, জামাল উদ্দিন লিটন, জাফর আহমদ, নাছির উদ্দিন, মো. সিরাজ, আবদুল মালেক, আবদুল লতিফ, নাগির্স আক্তার, কৃষ্ণা চক্রবর্ত্তী, টিপু সুলতান, শাহজান সাজু, জসিম উদ্দিন, মো. ফরিদ, মাহবুবুর রহমান লিংকন, রাজেশ বড়ুয়া, আবদুল মান্নান টিটু, নেছার আহমদ, আবু কালাম, মো. ফোরকান, হিরণ মিয়া, আনোয়ার হোসেন দুলাল।

সারাবাংলা/আরডি/একে

অনুপম সেন আওয়ামী লীগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর