Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালী প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২৩ ০১:২৯

নোয়াখালী: ১৯৭২ সালের ২৩ জুন তৎকালীন প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ হাতে নোয়াখালী প্রেস ক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। এর ৫১ বছর পর এসে সেই প্রেস ক্লাবে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি।

প্রেস ক্লাবের মূল ভবনে বঙ্গবন্ধুর নিজ হাতে লাগানো ভিত্তিপ্রস্তরের পাশে নোয়াখালী জেলা পরিষদের উদ্যোগে এ প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন করেন।

এ সময় জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আলম, নোয়াখালী প্রেস ক্লাবের সভাপতি বখতিয়ার শিকদার ও সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জুসহ প্রেস ক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতা, সাধারণ সদস্য ও জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পরপরই অতিথিদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রেস ক্লাব নেতারা। এরপর প্রেস ক্লাবের আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু।

এ উপলক্ষে নোয়াখালী প্রেস ক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে আলোচনা সভা হয়। প্রেস ক্লাব সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, জাতির পিতার হাতের স্পর্শ পাওয়া নোয়াখালী প্রেস ক্লাবে দীর্ঘ ৫১ বছর পর বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন আমাদের সবার জন্য গৌরব ও অহংকারের বিষয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ঐতিহ্যাবহী নোয়াখালী প্রেস ক্লাবের সদস্যরা নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখবেন বলে আমাদের বিশ্বাস।

সারাবাংলা/টিআর

নোয়াখালী প্রেস ক্লাব বঙ্গবন্ধুর প্রতিকৃতি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর