Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেতাকর্মীদের লাঠি নিয়ে প্রস্তুত থাকতে বললেন আ.লীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২৩ ১২:৪০

যশোর: বিএনপি হরতাল কর্মসূচি দিয়ে আগুনসন্ত্রাসের চেষ্টা করলে নেতাকর্মীদের আড়াই হাতের বাঁশের লাঠি নিয়ে প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় শহরের মনিহার এলাকায় জাতীয় শ্রমিক লীগের ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন।

শহিদুল ইসলাম বলেন, ১৪ সালের নির্বাচনে আমরা কোয়ার্টার ফাইনাল খেলেছি, ১৮ সালে খেলেছি সেমিফাইনাল। আর ২৪ সালে খেলব ফাইনাল। এমন খেলা খেলব জীবনে বিএনপি আর এই বাংলাদেশে কথা বলতে পারবে না।

তিনি বলেন, বিএনপি ভয় দেখায় তারা ভোট করবে না। আওয়ামী লীগ তাদের কখনো ভোট করতে সাধে না। ভোটের দুয়ার খোলা। ১৪ সালের ভোটের ট্রেন ফেল করেছিলেন। ১৮ সালে উঠতে যেয়ে ধাক্কা খেয়ে ট্রেন থেকে পড়ে গিয়েছিলেন। এবার উঠতে গিয়ে চাকার তলে পড়ে যাবেন; আর জীবন নিয়ে ফিরে আসতে পারবেন না।

শহিদুল ইসলাম বলেন, আমি আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতাকর্মীদের বলতে চাই, আপনারা আড়াই হাতের বাঁশের লাঠি তৈরি করবেন। বিএনপি-জামায়াত অবরোধ, হরতাল, অগ্নিসন্ত্রাস করতে এলে আমি ও আওয়ামী লীগের লোকজন মিলে বাঁশের লাঠি দিয়ে বাংলাদেশের মাটি থেকে উৎখাত করে বঙ্গোপসাগরে নিক্ষেপ করা হবে। আর যেসব নেতাকর্মী জীবিত থেকে যাবে, তাদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হবে।

এসময় দলের ভেতরে কেউ যদি ষড়যন্ত্র করে তাদেরকেও লাঠিপেটা করে দল থেকে বের করে দেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, দেশে যখন শান্তি বিরাজ করছে তখন জামাত বিএনপি স্বস্তি শান্তি বিনষ্ট করতে লেলিয়ে দিচ্ছে তাদের সন্ত্রাসী বাহিনী। আমরা যখন ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে কথা বলি, তখন আমাদের নামের তালিকা তৈরি করছে। ক্ষমতায় এসে আওয়ামী লীগের এসব নেতাদের হত্যা করার। আপনারা ভাবুন, রাষ্ট্রক্ষমতায় নেই তাহলে আমাদের হত্যা করার তালিকা করছে।
ক্ষমতায় আসলে তারা (বিএনপি) কি করবে ভাবুন একটু! এ কারণেই আমাদের সিদ্ধান্ত নিতে হবে, এবার এই জামাত বিএনপি আর আগুন সন্ত্রাসীদের অগ্নিসন্ত্রাসে করতে দেওয়া হবে না। এবার আর কোন খেলাধুলা হবে না; এবার ওদের সাথে হবে লড়াই। এ লড়াই করেই এই দেশ থেকে তাদের বিতাড়িত করা হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এই সমাবেশ থেকে নেতাকর্মীদের বলতে চাই, দলের ভেতরে একজন আরেকজনকে নিয়ে সমালোচনা করবেন না। বরং জামাত বিএনপি এখন থেকে কোথাও মুখ খুললে তাদের পিটানি দেওয়ার প্রস্তুতি নেন।

যশোর জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমানের সভাপতিত্বে সমাবেশে জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি আজিজুল আলম মিন্টু, যশোর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী আলমগীর কবির সুমন, নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ন কবির তুহিন, শার্শা উপজেলা শ্রমিক লীগের যুগ্ম-আহবায়ক আবুল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবল শাহী প্রমুখ বক্তব্য দেন।

আলোচনা শেষে নেতারা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। এর আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠাবাষির্কীর উদ্বোধন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন ও প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার (এমপি)।

সারাবাংলা/এনইউ

আওয়ামী লীগ নেতাকর্মী প্রস্তুত যশোর লাঠি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর