Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফখরুলের পেছনে আজরাইল ঘুরছে: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২৩ ১৮:৫১

নারায়ণগঞ্জ (সোনারগাঁও) থেকে: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজরাইল নাকি শেখ হাসিনার মাথার ওপর ঘুরছে। আওয়ামী লীগের মাথার ওপর ঘুরছে। কিন্তু আজরাইল বিএনপি নেতাদের গলা টিপবে। আজরাইল ফখরুলের পিছে পিছে ঘুরছে। ফখরুলের সময় শেষ।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর ব্রিজ সংলগ্ন মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুল গতকাল দেড় ঘণ্টা মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেছেন। কিন্তু কোনো লাভ হয়নি। তত্ত্বাবধায়ক সরকার মরে ভূত হয়ে গেছে। এই ভূত নামাতে হবে। তা না হলে এই ভূত বিএনপিকে গিলে খাবে। এই তত্ত্বাবধয়ায়ক সরকার আর কোনোদিন চোখ মেলবে না। এই তত্ত্বাবধায়ক সরকারের পেছনে ঘুরতে ঘুরতে বিএনপির আমও যাবে, ছালা যাবে।’

কাদের বলেন, ‘ইউরেনিয়ামের তৃতীয় চালান এসে গেছে। ফখরুল বলছে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দিতে হবে। বন্ধ করলে শেখ হাসিনা যে ইউরেনিয়াম নিয়ে এসেছে তা দিয়ে কী করব? ফখরুলের মাথায় ঢালতে হবে। ফখরুল ও মঈন খানের মাথায় ইউরেনিয়াম ঢেলে দিতে হবে। ফখরুলের পাখা গজিয়েছে। সেই পাখা শিগগিরই উড়ে যাবে।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘ফখরুল নাকি ঢাকা অচল করে দেবেন। কিন্তু আজ নারায়ণগঞ্জে যে সমাবেশ হয়েছে, সারাদেশের মানুষ লাগবে না, নারায়ণগঞ্জের এই নেতাকর্মীরাই বিএপিকে প্রতিহত করবে।’

তিনি আরও বলেন, ‘ফখরুলের মাথা খারাপ হয়ে গেছে। নিজের ঘরে গণতন্ত্র নেই, তারা দেশে গণতন্ত্র করবে। এরা জানে স্বৈরতন্ত্র। এরা লুটপাট, টাকা পাচার, খুন ও দুর্নীতি জানে।’

বিজ্ঞাপন

নেতাকর্মী ও দেশবাসীকে বিএনপি থেকে সাবধান হওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সামনের দিনে নিত্যপণ্যের দাম কমে আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি-জামায়াত জোটের নৈরাজ্য ও বিশৃঙ্খলা রাজপথে প্রতিহত করার হুঁশিয়ারি উচ্চারণ করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি।

গোলাম দস্তগীর গাজী বলেন, ‘আমরা দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে দেব না। দেশের এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। বিএনপি যেন কোনো ধরনের নৈরাজ্য করতে না পারে, সে জন্য আমরা চারদলীয় ঐক্যজোট ক্ষমতায় থাকার সময়ে যেভাবে কাঁচপুর ব্রিজ অবরোধ করেছিলাম, অবস্থান নিয়েছিলাম— এখন আমরা নারায়ণগঞ্জবাসী আবারও কাঁচপুর ব্রিজে অবস্থান নেব। আমরা এখানে যারা এসেছি তারা প্রতিজ্ঞা নিয়ে যাব বিএনপি জোটকে আর কোনো ধরনের বিশৃঙ্খলা করতে দেব না।’

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত শান্তি সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

এদিকে, ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে উন্নয়ন ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার (১৩ অক্টোবর) দুপুর তিনটায় সমাবেশ শুরু হওয়ার কথা ছিল। তার আগেই দুপুর ১২টা থেকে বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা আসতে থাকেন।

সমাবেশ উপলক্ষে নারায়ণগঞ্জের বিভিন্ন রাস্তা ব্যানার ফেস্টুন ও বর্ণিল সাজে সাজে। কাঁচপুর ব্রিজের আশেপাশে দেখা দেয় সাজ সাজ রব। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন এলাকা থেকে মিছিল আসতে থাকে। বাড়তে থাকে নেতাকর্মীদের ভিড়।

নারায়ণগঞ্জের পাঁচটি উপজেলা থেকেই বিশাল ও বর্ণিল মিছিল আসতে থাকে। রূপগঞ্জ উপজেলা থেকে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নেতৃত্বে আসা মিছিল ছিল চোখে পড়ার মতো। এ সময় নেতাকর্মীরা ‘গাজী গাজী’ স্লোগানে সমাবেশ মাঠ মুখর করে রাখেন।

সারাবাংলা/ইএইচটি/একে

আওয়ামী লীগ ওবায়দুল কাদের ফখরুল বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর