Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গাজী গাজী’ রবে মুখর শান্তি সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২৩ ২০:৫৪

কাঁচপুর থেকে ফিরে: বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাস, জঙ্গিবাদ ও দেশজুড়ে অব্যাহত নানা ষড়যন্ত্র মোকাবিলায় ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ করেছে আওয়ামী লীগ। শুক্রবার (১৩ অক্টোবর) নারায়ণগঞ্জের কাঁচপুর মোড়ে ঢাকার প্রবেশপথে সমাবেশের আয়োজন করা হয়। এ দিন সকাল থেকে শুরু করে শেষ হওয়া অব্দি ‘গাজী’, ‘গাজী’ রবে মুখর ছিল সমাবেশের চারপাশ। নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) অনুসারীরা শুধুমাত্র স্লোগানই নয়, সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারণাও মুগ্ধ করছে সমাবেশে আসা নেতা-কর্মীদের।

সমাবেশের এক দিন আগে অর্থাৎ ১২ অক্টোবর সমাবেশস্থলে মঞ্চ প্রস্তুতির কাজ চলাকালীন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) নেতা-কর্মীদের কর্মতৎপরতা চোখে পড়ে।

এদিন সমাবেশস্থলের চারদিকে ভিন্ন ভিন্ন পিকআপে চারটি এলইডি মনিটরে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারণা চালান বস্ত্র ও পাটমন্ত্রীর অনুসারীরা।

সমাবেশস্থলে আগত আওয়ামী লীগের অন্যান্য ইউনিটের নেতা-কর্মীরা এই ভিন্নধর্মী প্রচারণার প্রশংসা করেন। তবে এদিন ১২টা ৪০ মিনিটের দিকে সমাবেশস্থলে সবার আগে এসে পৌঁছান সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কাঁচপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোশাররফ হোসেনের কর্মী-সমর্থকরা।

এরপরেই মূলত সমাবেশস্থলে প্রবেশ করে রূপগঞ্জের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) কর্মী-সমর্থকরা। হাতে প্লেকার্ড-ফেস্টুনসহ তারা সমাবেশস্থলে প্রবেশ করে। এ সময় পুরো এলাকা ‘গাজী’, ‘গাজী’ স্লোগানে মুখর হয়ে ওঠে। পরে স্থানীয় ও ঢাকা থেকে আসা কেন্দ্রীয় নেতাদের বক্তব্যের মাঝে সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে স্লোগান দেন গোলাম দস্তগীর গাজীর সমর্থকরা।

সমাবেশ শেষ হওয়ার সময়েও দেখা যায় রূপগঞ্জ থেকে ছোট ছোট মিছিল আসছিল।

এ দিন সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী ২০০৮ সালের কাঁচপুরে হওয়া সমাবেশের কথা উল্লেখ করে সবাইকে রাজনৈতিকভাবে সচেতন ও সতর্ক থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী বলেন, ‘আমরা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে দেব না। দেশের এই উন্নয়ন অব্যাহত থাকবে। বিএনপি যেন কোনো নৈরাজ্য করতে না পারে সে জন্য আমরা চারদলীয় ঐক্যজোট ক্ষমতায় থাকার সময়ে যেভাবে কাঁচপুর ব্রিজ অবরোধ করেছিলাম, অবস্থান নিয়েছিলাম- এখন আমরা নারায়ণগঞ্জবাসী আবারও কাঁচপুর ব্রিজে অবস্থান নেবো। আমরা এখানে যারা এসেছি তারা প্রতিজ্ঞা নিয়ে যাব, এই বিরোধী দলীয় জোটকে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে দেব না।’

২০৪১ সালের মধ্যে যদি আমরা উন্নত দেশের দিকে যেতে চাই তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে বলেও উল্লেখ করেন বস্ত্র ও পাটমন্ত্রী।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আবারও ক্ষমতায় আসে তবেই ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। আমরা এখানে যারা এসেছি তারা প্রতিজ্ঞা নিয়ে যাব, এই বিরোধী দলীয় জোটকে আর কোনো বিশৃঙ্খলা করতে দেব না। আগামী নির্বাচনে আবারও আমরা নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে জয়ী করব, প্রধানমন্ত্রীকে আবারও ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও নির্বাচিত করব।’

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘ওরা গণতন্ত্রের কী জানে? ওরা জানে মানুষ খুন, লুটপাট, ভোটচুরি। শেখ হাসিনাকে টার্গেট করেছিল বিএনপি। এদের হাতে বাংলাদেশের মানুষ ক্ষমতা আর ফিরিয়ে দেবে না। আপনাদের বলছি বিএনপি থেকে সাবধান।’

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা, সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনুসহ অন্যরা।

সারাবাংলা/এসবি/একে

আওয়ামী লীগ গোলাম দস্তগীর গাজী টপ নিউজ বস্ত্র ও পাটমন্ত্রী শান্তি সমাবেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর