Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্বাধীন রাষ্ট্রগঠন ছাড়া প্যালেস্টাইন সংকটের সমাধান নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২৩ ২৩:৪৬

ঢাকা: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেছেন, আমরা ফিলিস্তিনের জনগণের স্ব-নিয়ন্ত্রণ ও একটি স্বাধীন রাষ্ট্রের ন্যায্য আকাঙ্ক্ষার সঙ্গে একাত্মতা প্রকাশ করি। স্বাধীন রাষ্ট্রগঠন ও সম্পূর্ণ ভূখণ্ড ফিরিয়ে দেওয়া ছাড়া প্যালেস্টাইন সংকটের সমাধান নেই। এই দাবিতে বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে হবে।

শনিবার (১৪ অক্টোবর) ফিলিস্তিনের জনতার সঙ্গে একাত্মতা জানিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সংহতি সমাবেশে তিনি এ সব কথা বলেন।

সংহতি সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য পরেশ কর বলেন, ‘ইসরাইলি বাহিনী এখন গাজায় গণহত্যা সংগঠিত করছে। ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বলছে, গাজা এলাকা অবরুদ্ধ থাকবে, বিদুৎ থাকবে না, খাবার থাকবে না, জ্বালানি থাকবে না, সবকিছু বন্ধ। এ কথার মধ্য দিয়ে তাদের নৃশংসতা আবারও ফুটে উঠেছে।’

সংহতি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক কাবেরী গায়েন বলেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্যালেস্টাইনের জনগণ পূর্ণ সমর্থন দিয়েছিল। কিন্তু বাংলাদেশ সরকার এই ঘটনায় কঠোর নিন্দা না জানিয়ে ইসরায়েল ও মার্কিনের প্রতি নমনীয় মনোভাবের পরিচয় দিয়েছে। যা বাংলাদেশের ঘোষিত নীতির পরিপন্থি।’

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি দীপক শীলের সভাপতিত্বে সংহতি জানিয়ে আরও বক্তব্য দেন- ক্ষেতমজুর সমিতির সভাপতি ডা. ফজলুর রহমান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য লাকী আক্তার, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ঢাকা মহানগর সংসদের সাংগঠনিক সম্পাদক মুশিকুল শিমুল, সারাবাংলার প্রধান বার্তা সম্পাদক রহমান মুস্তাফিজ, খেলাঘর আসরের প্রেসিডিয়াম সদস্য শ্যামল বিশ্বাস, হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক রায়হান উদ্দীন, জাসদ ছাত্রলীগ সভাপতি গৌতম শীল, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সহকারী সাধারণ সম্পাদক প্রিতম ফকির, ঢাকা মহানগর সংসদের সভাপতি শাহরিয়ার ইব্রাহিম, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সাংস্কৃতিক সম্পাদক সুবেহ সাদিক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের আহ্বায়ক আলিফ রায়হান প্রমুখ।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

স্বাধীন প্যালেস্টাইন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর