Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচন যথা সময়ে হবে কোনো সন্দেহ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ অক্টোবর ২০২৩ ১৭:১০

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে। এতে কোনো সন্দেহ নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১৫ অক্টোবর) দুপুরে রাজধানীর ব্যস্ততম এলাকা ফার্মগেটে দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। কোনো জ্বালাও-পোড়াও সহ্য করা হবে না। নাশকতা প্রতিরোধে গোয়েন্দা বাহিনীর সদস্যরা কাজ করছে। অন্যান্য আইন শৃঙ্খলা পরিস্থিতিও নিয়ন্ত্রণে থাকবে। জনগণ তার ইচ্ছার বহিঃকাশ ঘটাতে পারবে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা জ্বালাও-পোড়াও বাদ দিয়ে নির্বাচনে আসুন। ভালো পরিবেশে সুষ্ঠু ভোট হবে। নির্বাচনে আসুন জনগণ চাইলে আপনাদেরও ক্ষমতায় বসাতে পারেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন ও ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমান।

মেয়র আতিকুল ইসলাম বলেন, গত বছরের মে মাসে ফুটওভার ব্রিজটি নির্মাণ কাজ শুরু করা হয়। প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে এর নির্মাণ কাজ শেষ করে সংশ্লিষ্টরা। ঢাকার মধ্যে এটিই সবচেয়ে সুপ্রশস্ত ফুটওভার ব্রিজ। ব্রিজটি ১৩২ ফিট লম্বা, প্রায় ১৮ ফুট চওড়া। এখানে রয়েছে ৬টি পকেট, যেখানে দাঁড়িয়ে নিচের রাস্তা সহ আশাপাশের সব দেখতে পারবেন ব্যবহারকারীরা। আপতত ফুট ওভার ব্রিজটির দুই দিকেই শুধু সিঁড়ি বসানো হয়েছে। তবে পরে ফুটওভার ব্রিজের দুই প্রান্তেই এক্সেলেটর এবং লিফট বসানোর পরিকল্পনা রয়েছে।

বিজ্ঞাপন

আতিকুল ইসলাম আরও বলেন, কোনো কাউন্সিলর যেন ফুটওভার ব্রিজের ওপর দোকান পাট বসাতে না পারে সেব্যাপারে নজরদারি করা হবে। ব্রিজের ওপর কোনো ভবঘুরে, হকার ও ভিক্ষুক দাঁড়াতে না পারে এবং রাত্রি যাপন করতে না পারে সেজন্য ডিএমপি কমিশনারের সহযোগিতা চান মেয়র।

কোনো অপরাধী যেন ফুটওভার ব্রিজের ওপর বা এর আশেপাশে অপরাধ সংঘটিত করতে না পারে সে জন্য সবার প্রতি আহ্বান জানান আইজিপি।

অন্যদিকে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, দৃষ্টিনন্দন এই ফুটওভার ব্রিজটি ঘিরে যাতে অপরাধ সংঘটিত না হয় সেব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। সার্বক্ষণিক পুলিশ সদস্যরা ওপরে নিচে ও আশেপাশে পাহারায় থাকবে। হকার, ভবঘুরে ও ভিক্ষুক ব্রিজে থাকতে পারবে না।

সবাই ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানিয়ে কমিশনার বলেন, যত্রতত্র কেউ রাস্তা পারাপার হবেন না। ফুটওভার ব্রিজ ব্যবহার করুন জীবন বাঁচান। নিজে ফুটওভার ব্রিজ ব্যবহার করুন অন্যকেও ব্যবহারে উৎসাহিত করুন।

ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্র জানায়, রাজধানীর এলিভেটর এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য প্রায় দেড় বছর আগে ব্যস্ততম ফার্মগেট এলাকায় ফুটওভার ব্রিজটি ভেঙে ফেলা হয়েছিল। যে কারণে রাস্তা পারাপারে বিড়ম্বনার পাশাপাশি দুর্ঘটনার ঝুঁকি পোহাতে হচ্ছিল। প্রায় তিন মাস আগে ব্রিজ নির্মাণকাজ শেষ হয়। তবে বিভিন্ন কারণে তা এতদিন চালু করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সারাবাংলা/ইউজে/এনইউ

টপ নিউজ নির্বাচন স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর