Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ অক্টোবর ২০২৩ ১৭:১৩

ঢাকা: অধিকৃত গাজা উপত্যকায় নারী ও শিশুসহ ক্রমবর্ধমান বেসামরিক মানুষের হতাহতের নিন্দা করেছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। পাশাপাশি অসামঞ্জস্যপূর্ণ বলপ্রয়োগেরও তীব্র নিন্দা করেছে ঢাকা। স্থায়ী শান্তির জন্য জাতিসংঘের প্রস্তাবের ভিত্তিতে ইসরাইল-ফিলিস্তিনি দ্বি-রাষ্ট্র সমাধানের জন্য কাজ করার আহ্বান জানিয়েছে ঢাকা।

রোববার (১৫ অক্টোবর) বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রমজানের সঙ্গে সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সাক্ষাৎ শেষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক বিবৃতিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে গাজায় মানবিক সহায়তার অনুমতি দেওয়ার আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে মানবিক বিপর্যয় এড়িয়ে চলা এবং একটি ন্যায্য ও স্থায়ী শান্তির জন্য জাতিসংঘের প্রস্তাবের ভিত্তিতে ইসরাইল-ফিলিস্তিনি দ্বি-রাষ্ট্র সমাধানের জন্য কাজ করার আহ্বান জানানো হয়।

গত সপ্তাহের শনিবার ইসরাইলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এর প্রতিক্রিয়ায় গাজায় বিমান হামলা চালায় ইসরাইল। গাজায় হামাসের আস্তানা গুঁড়িয়ে দিতে গাজা শহরের প্রায় ১১ লাখ মানুষকে সরে দক্ষিণে মরুভূমিতে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরাইল। এরইমধ্যে থেমে থেকে অভিযান চলছে। এতে গাজায় এখন পর্যন্ত প্রায় ২২০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এর আগে অবশ্য রোববার (৮ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিবৃতিতে সশস্ত্র সংঘাতের নিন্দা জানিয়ে নিরীহ বেসামরিক মানুষের হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ঢাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর