Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাহ্মণবাড়িয়ার ৩ স্কুলে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বই বিতরণ

সারাবাংলা ডেস্ক
১৬ অক্টোবর ২০২৩ ১১:২৮

ঢাকা: বিকাশের সহযোগিতায় এবার ব্রাহ্মণবাড়িয়া জেলার তিন বিদ্যালয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি সম্প্রসারণ করা হয়েছে। এর মাধ্যমে চলতি বছরের ৩৩ হাজার ৬০০ বই বিতরণের লক্ষ্যে পৌঁছে গেল বিকাশ ও বিশ্বসাহিত্য কেন্দ্র।

আগামী প্রজন্মের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল করপোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে নয় বছর যাবৎ এই বইপড়া কর্মসূচির সঙ্গে যুক্ত আছে। এই কার্যক্রমের আওতায় অংশ নেওয়া প্রায় ৩ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে এখন পর্যন্ত প্রায় তিন লাখের মতো বই বিতরণ করেছে বিকাশ, যার মাধ্যমে অন্তত ৩০ লাখ পাঠক উপকৃত হয়েছেন।

গত ৯ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার সুরসম্রাট দি আলাউদ্দিন সংগীতাঙ্গন মিলনায়তনে একটি অনুষ্ঠানের মাধ্যমে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্কুল কর্তৃপক্ষের হাতে বই তুলে দেন প্রধান অতিথি মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা)।

অতিথি ছিলেন বিকাশের ইভিপি এবং হেড অব রেগুলেটরি অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির। উপস্থিত ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ শাখার সংগঠক এস আর এম ওসমান গণি সজীব। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন। সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

সারাবাংলা/ইআ

বিকাশ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর