Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মির্জা ফখরুলের বিরুদ্ধে গাড়ি ভাঙচুরের মামলা চলবে

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৩ ১৯:১৮

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর পল্টন মডেল থানায় ২০১২ সালে দায়ের করা গাড়ি ভাংচুরের মামলায় অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে বিচারিক আদালতে মির্জা ফখরুলের বিরুদ্ধে এই মামলা চলবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ফখরুলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন আইনজীবী সগির হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী সগির হোসেন লিয়ন বলেন, রাজধানীর পল্টন মডেল থানায় ২০১২ সালে ময়লার গাড়ি ভাঙচুরের মামলায় চার্জ গঠনের বিরুদ্ধে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে আবেদন করেছিলাম। আজ শুনানি শেষে আদালত মির্জা ফখরুল ইসলামের আবেদন খারিজ করে দিয়েছেন।

এর আগে গত ৩ সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এই আদেশ দেন।

মামলার অপর সাত আসামির মধ্যে রয়েছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল। আরও রয়েছেন বিএনপির নেতা সাইফুল আলম, কাজী রেজাউল হক, মোয়াজ্জেম হোসেন, খন্দকার এনামুল হক এবং বাংলাদেশ জামায়াত ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মুহাম্মদ শফিকুল ইসলাম।

এরপর অভিযোগ গঠনের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুনানি শেষে সেই আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুরের অভিযোগে ২০১২ সালের ৯ ডিসেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যদের বিরুদ্ধে মামলা হয়। মামলা দায়েরের পাঁচ বছরের মাথায় ২০১৭ সালের ২৩ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। সেই মামলায় গত ৩ সেপ্টেম্বর আদালত মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

গাড়ি টপ নিউজ ভাংচুর মামলা মির্জা ফখরুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর