Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিদ্ধিরগঞ্জের বিস্ফোরণে দগ্ধ আরও ২ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৩ ১৯:২৩

ঢাকা: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে স্টিল মিলে গ্যাস লাইন থেকে বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধের ঘটনায় চিকিৎসাধীন আরও দুই শ্রমিক মারা গেছেন। মৃত দুজন হলেন— শরিফুল ইসলাম (২৮) ও সাইফুল ইসলাম (৩০)। এ নিয়ে ওই বিস্ফোরণে দগ্ধ পাঁচজনের মধ্যে তিনজনের মৃত্যু হলো।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে দুই শ্রমিকের মৃত্যু হয় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট ও হাসপাতালে। এর মধ্যে শরিফুল রংপুর সদর উপজেলার আসরতপুর গ্রামের আব্দুস সামাদের ছেলে। সাইফুলের বাড়ি শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার বারুয়জানি গ্রামে। তারা সিদ্ধিরগঞ্জ এলাকাতেই থাকতেন।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, শরিফুলের শরীরের ৫৭ শতাংশ ও সাইফুলের শরীরের ৬০ শতাংশ দগ্ধ ছিল।

এর আগে গতকাল সোমবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শ্রমিক মোজাম্মেল হকের (৩০)। তার শরীরের প্রায় শতভাগই দগ্ধ ছিল। মোজাম্মেলের গ্রামের বাড়ি শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার বিশগিরিপাড়া গ্রামে।

বার্ন ইনস্টিটিউটে এখনো চিকিৎসাধীন রয়েছেন দগ্ধ দুই শ্রমিক। তাদের মধ্যে ইকবালের শরীরের ৩৩ শতাংশ ও জাকারিয়া নামের আরেক শ্রমিকের শরীরের ৩৫ শতাংশ দগ্ধ। তবে তাদের দুজনের শারীরিক অবস্থাও আশঙ্কাজনক।

এর আগে শুক্রবার দিবাগত রাত পৌনে ৪টার দিকে সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় শারমিন স্টিল লিমিটেড কারখানায় এ দুর্ঘটনা ঘটে। দগ্ধ শ্রমিকদের সহকর্মী রফিকুল ইসলাম জানান, ওই পাঁচ শ্রমিক কারখানার ভেতরের একটি কক্ষে ঘুমিয়ে ছিলেন। পরে বিস্ফোরণ হলে তাদের শরীরে আগুন লেগে যায়। চিৎকার শুনে সহকর্মীরা ছুটে গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে নেন।

সারাবাংলা/এসএসআর/টিআর

কারখানায় বিস্ফোরণ দগ্ধ শ্রমিকের মৃত্যু নারায়ণগঞ্জে বিস্ফোরণ বার্ন ইনস্টিটিউট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর