Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যাদের কথায় উৎসাহিত হচ্ছেন তাদের চারপাশেই অশান্তির আগুন’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২৩ ২১:২৮

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেব দুনিয়ার অবস্থা ভাল না। যাদের কথায় উৎসাহিত হচ্ছেন, যাদের কথা বলছেন তাদের নিজেদের ঘর সামালোনোই কঠিন হয়ে পড়েছে। তাদের চারপাশে অশান্তির আগুন। তারা ঘর সামলাবে; না এখানে এসে আপনাকে উৎসাহ দেবে।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীর গুলিস্তানে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যৌথভাবে এই সমাবেশে প্রধান অতিথি ছিলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলের পকেট গরম। ওনার কথাও গরম। আমাদেরকে ভয় দেখায়, হুশিয়ারি উচ্চারণ করে আমাদেরকে ধমক দেয়, মির্জা ফখরুল পাঁচ তারা (তারকা) হোটেলের নাস্তা খাইয়া অনশন করে তিন ঘন্টা। আড়াই ঘণ্টা হলে তারপরে বিদেশি জুস খেয়ে অনশন বন্ধ করে দেয়। ফখরুল সাহেব জুস খায় অনশন বন্ধ করে দেয়। এই আন্দোলন তারা করছে।

তিনি বলেন, আমাদেরকে বার্তা দিচ্ছে! দিনক্ষণ বলে দিচ্ছে কবে ক্ষমতা ছেড়ে দিতে হবে! আমি ফখরুল সাহেবকে বলতে চাই আজ নয় কাল এভাবে বলবেন না; বলেন কখন আমাদের শেষ বার্তা? আপনারা বার্তা দিচ্ছেন! আপনি বার্তা দেওয়ার কে? কার কাছে ক্ষমতা দেবে শেখ হাসিনা? আপনার কাছে না আপনার দণ্ডিত যুবরাজ তারেক রহমানের কাছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমিও বার্তা দিয়ে দিচ্ছি, শেষ বার্তা। আপনি শেষ দিছেন ক্ষমতা ছেড়ে দিতে। আমি আপনাকে শেষ বার্তা এটাই দিচ্ছি যে, আগামী নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নির্বাচনি সরকারের প্রধানমন্ত্রী থাকবেন। বার্তা দিয়ে দিচ্ছি। নির্বাচনের পর ইনশাল্লাহ আল্লাহর রহমতে জনগণের ভোটে নির্বাচিত হয়ে শেখ হাসিনা আবারও বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদে বসবেন। এটাই আমাদের বার্তা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা পদত্যাগ করবে কার কাছে? শেখ হাসিনা পদত্যাগ করবে কোন দোষে? বাংলাদেশের যিনি ম্যাজিক লিডারশিপ দিচ্ছেন। ম্যাজিক লিডার শেখ হাসিনা। ম্যাজিক লিডার এয়ারপোর্টট থেকে ফার্মগেট আট মিনিটে রাস্তা শেষ। এই হল ম্যাজিক লিডার। আট মিনিটে ওই পদ্মা সেতু এপারে-ওপারে। আড়িই ঘণ্টাতেও যাওয়া যেত না। এই হল ম্যাজিক লিডার। অপেক্ষা করুন। আগামী মাসে আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিলে পৌঁছাবে। আগামী ২৮ তারিখ দক্ষিণ এশিয়ায় প্রথম নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন হবে।

ওবায়দুল কাদের বলেন, ফখরুল বলে উৎসাহিত হচ্ছে। কেন উৎসাহিত হচ্ছে? উৎসাহিত হচ্ছে পশ্চিমারা নাকি উৎসাহ দিচ্ছে।

তিনি বলেন, ফখরুল সাহেব দুনিয়ার অবস্থা ভাল না। যাদের কথা বলছেন তাদের নিজেদের ঘর সামালোনোই কঠিন হয়ে পড়েছে। যাদের কথা বলছেন তাদের চারপাশে অশান্তির আগুন। এ আগুন সামাল দিতে পারছে না। তারা ঘর সামলাবে না এখানে এসে আপনাকে উৎসাহ দেবে। সময় চলে গেছে। উৎসাহ দেওয়ার দিন চলে গেছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি। আর বক্তব্য দেন সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপসসহ মহানগর নেতারা। সমাবেশে সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত থাকলেও সময় স্বল্পতার কারণে তারা বক্তব্য দেননি।

সারাবাংলা/এনআর/এনইউ

আওয়ামী লীগ কাদের টপ নিউজ শান্তি সমাবেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর