Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইইউ রাষ্ট্রদূতের পিকেএসএফ‘র প্রকল্প পরিদর্শন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২৩ ২২:৪৯

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পের প্রশংসা করে বলেছেন, আমরা দেখেছি, খুব অল্প পরিমাণ অনুদান ও ঋণের মাধ্যমে অতিদরিদ্র মানুষের জীবনযাত্রার মানের পরিবর্তন এসেছে। গ্রামীণ এলাকার মানুষ সবজি, হাঁস-মুরগি এবং গবাদিপশু পালন করছে, যা তাদের দারিদ্র্য থেকে বের করে আনতে সাহায্য করছে।

বুধবার (১৮ অক্টোবর) সাতক্ষীরায় পিকেএসএফ‘র আওতায় পিপিইপিপি-ইইউ প্রকল্পের কার্যক্রম পরিদর্শনকালে হোয়াইটলি এ কথা বলেন।

পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার এনডিসি, ইউরোপীয় ইউনিয়নের ফার্স্ট কাউন্সিলর এডউইন পিটার জোজেফ এবং পিকেএসএফ-এর পিপিইপিপি-ইইউ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. শরীফ আহম্মদ চৌধূরী ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতের সফরসঙ্গী ছিলেন।

ইইউ প্রতিনিধিদল পিপিইপিপি-ইইউ প্রকল্পের অগ্রগতির প্রশংসা করেন এবং ভবিষ্যতে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন। পরিদর্শনের সময় প্রকল্পের সদস্যরা তাদের জীবন-জীবিকার ইতিবাচক পরিবর্তনের কথা জানান।

প্রকল্পের অধীনে গঠিত মা ও শিশু ফোরাম এবং কিশোরী ক্লাবের সদস্যরা পুষ্টি বিষয়ে তাদের সচেতনতার কথা জানান। প্রতিনিধি দলের সদস্যরা পিপিইপিপি-ইইউ প্রকল্পের অধীনে হাঁস-মুরগি ও ছাগল পালন, ছোট ব্যবসা, মাছ চাষ, টেইলারিং এবং বাঁশের পণ্য তৈরির মতো বিভিন্ন আয়বর্ধক কার্যক্রম পরিদর্শন করেন।

সারাবাংলা/জিএস/পিটিএম

ইইউ প্রতিনিধি দল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর