Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরকারের লুটপাটের জন্য নিত্যপণ্যের দাম বাড়ছে’


১৬ মে ২০১৮ ১৮:১৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: রমজানে গ্যাস, পানি ও বিদ্যুতের নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সাধারণের নাগালের মধ্যে রাখার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন।

বুধবার (১৬ মে) চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজারে ইফতার ও সেহেরির সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এই দাবি জানান শাহাদাৎ।

শাহাদাৎ বলেন, প্রতিবছর রমজান আসার সঙ্গে সঙ্গে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বেড়ে যায়। এবারও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য লাগামহীন। পেঁয়াজ, রসুন, তেল এবং লবণের দাম আন্তর্জাতিক বাজারে কম হলেও আমাদের দেশে অনেক বেশি। সরকারের দুর্নীতি ও লুটপাটের কারণে এসব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে।

তিনি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখার জন্য সরকারের প্রতি দাবি জানান। ব্যবসায়ীদেরও উদার দৃষ্টিভঙ্গি দিয়ে বিষয়টি বিবেচনা করার আহ্বান জানান এই বিএনপি নেতা।

একই অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, এই সরকার একটি ব্যর্থ সরকার। জনগণের কল্যাণে কোনো কাজ না করে তারা ক্ষমতাকে আগলে রেখেছে। এর মাশুল সরকারকে দিতে হবে।

কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেনের পক্ষ থেকে ইফতার ও সেহেরীর সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, যুগ্নসম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, কোতয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে নগরীর এক হাজার গরিব-দুঃস্থ মানুষের মধ্যে ইফতারির চাল, ছোলা, চিড়া, তেল ও চিনি বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর