Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে দরিদ্র মানুষের পাশে ‘সাইলেন্ট স্মাইল’

স্টাফ করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৩ ১৪:২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সাতকানিয়ায় শারদীয়া দুর্গোৎসব উপলক্ষে দুঃস্থ ও হতদরিদ্র মানুষের মাঝে নতুন জামা বিতরণ করেছে ‘এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ’ নামের ফেসবুক ভিত্তিক বন্ধু গ্রুপ্রের সদস্যদের সংগঠন ‘সাইলেন্ট স্মাইল’।

শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে উপজেলার বাজালিয়া শ্রী ঋষি তীর্থ অনাথ আশ্রমে ১৩০ জন মানুষকে এ সহায়তা করা হয়। এসময় অনাথ আশ্রমের ৬০ জন শিক্ষার্থীর জন্য এক বছরের শিক্ষাসামগ্রী, ছয় মাসের খাদ্যসামগ্রী ও ক্রীড়াসামগ্রী বিতরণ করা হয়।

‘এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ’ নামের ফেসবুক ভিত্তিক বন্ধু গ্রুপ্রের সদস্যদের সহযোগিতায় ‘সাইলেন্ট স্মাইল’ নামে কার্যক্রম চালু করে গ্রুপটির এডমিনরা। আর গ্রুপের সহযোগিতায় ঈদ-পূজাসহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় দরিদ্র জনগোষ্ঠীকে প্রতি বছর সহযোগিতা করা হয়।

বক্তারা বলেন, তাদের গ্রুপের বন্ধুরা এই ‘সাইলেন্ট স্মাইলে’ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। তারা এলাকা ভিত্তিক বন্ধুদের সহযোগিতায় সুশৃঙ্খলভাবে সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্যর হাত বাড়িয়ে দেন। শুধুমাত্র পূজা বা ঈদ নয়, প্রায় সময় তারা দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেন। বিভিন্ন জেলা ও উপজেলায় তাদের এ কার্যক্রম পরিচালনা করা হয়। ভবিষ্যতে আরও নতুন কিছু এই কার্যক্রমের আওতায় পরিচালনা করবেন তারা।

বাজালিয়া শ্রী ঋষি তীর্থ অনাথ আশ্রম পরিচালনা কমিটির সভাপতি আশুতোষ চক্রবর্তীর সভাপতিত্বে নতুন জামা, খাদ্য, শিক্ষা ও ক্রীড়াসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাজালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তাপস কান্তি দত্ত।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাইলেন্ট স্মাইলের সদস্য অর্ণব বড়ুয়া, জনি ঘোষ, সুজন ধর, ফয়সল অভি, রাকেশ সাহা, আকতার হোসেন, শীলা তাহের, আলী হায়দার ও জিকু চৌধুরী।

সারাবাংলা/আইসি/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর