Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চসিক কাউন্সিলরের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ অক্টোবর ২০২৩ ০০:১৭

চট্টগ্রাম ব্যুরো: তথ্য গোপন করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু (৬৪) ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২২ অক্টোবর) দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত-১ কার্যালয়ে মামলাটি করেন উপসহকারী পরিচালক সবুজ হোসেন।

অভিযুক্ত সলিম উল্লাহ বাচ্চু ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ডের কাউন্সিলর। একই মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকাকেও (৫২) আসামি করা হয়েছে।

দুদক চট্টগ্রামের উপপরিচালক নাজমুস সাদাত সারাবাংলাকে জানান, অবৈধভাবে অর্জন করা সম্পদের অভিযোগ প্রমাণ পাওয়ায় কাউন্সিলর বাচ্চু ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদক আইন, ২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) এবং দণ্ডবিধি ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার নথি পর্যালোচনা করা জানা যায়, ২০১৯ সালের ২৭ মার্চ দুর্নীতি দমন কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন কাউন্সিলরের স্ত্রী আয়েশা সিদ্দিকা। বিবরণীতে তিনি এক কোটি ৮৫ লাখ ৭০ হাজার টাকার স্থাবর সম্পদ থাকার তথ্য দেন। বলেন, স্বামী তার ব্যবসা ও মৎস্য চাষ দেখাশোনা করেন।

ওই বিবরণীর পর যাচাই-বাছাইয়ে দুদক মৎস্য চাষের কোনো অস্তিত্ব পায়নি। দুদক মোট ৯৪ লাখ ৩৮ হাজার ৭৪৫ টাকার অবৈধ সম্পদের খোঁজ পায়। অর্থাৎ কাউন্সিলর বাচ্চু অসাধু উপায়ে অর্জিত অর্থ বৈধ করার অপচেষ্টা করেছেন বলে প্রমাণ পায় দুদক। সে কারণেই তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সারাবাংলা/আইসি/টিআর

অবৈধ সম্পদ অর্জন কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু চসিক কাউন্সিলর সম্পদ গোপন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর