Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রেন দুর্ঘটনায় ১৫ প্রাণহানি, বগির নিচে চাপা পড়েছেন অন্তত ২০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ অক্টোবর ২০২৩ ১৭:২৩

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের ভৈরবে একটি যাত্রীবাহী ও একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় আরও কমপক্ষে ২০ জন বগির নিচে চাপা পড়েছেন। দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরও অনেক বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সোমবার (২৩ অক্টোবর) ভৈরব জংশনের কাছাকাছি গাইনাহাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে বিকেল সাড়ে ৩টার দিকে। আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেনটিকে পেছন থেকে একটি মালবাহী ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার কারণে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ আছে।

ভৈরবের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ সারাবাংলাকে বলেন, ‘আমরা এ পর্যন্ত ১৫ জনের লাশ পেয়েছি। ট্রেনের নিচে অন্তত ২০ জন চাপা পড়ে আছেন। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।’

ইউএনও জানান, দুর্ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম পৌঁছেছে। পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনও উদ্ধার কাজে যোগ দিয়েছে।

এদিকে ফায়ার সার্ভিস সদর দফতরের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার সারাবাংলাকে জানান, ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম কাজ করছে বলেও জানান তিনি।

ভৈরব রেলওয়ে স্টেশনের একাধিক কর্মকর্তা জানান, ঢাকা থেকে ছেড়ে যাওয়া কনটেইনারবাহী একটি ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। ওই সময়েই ভৈরব থেকে ঢাকার পথে রওনা হয় এগারসিন্দুর ট্রেন। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্দুরের শেষের কয়েকটি বগিতে ধাক্কা দেয় ওই কনটেইনারবাহী ট্রেনের ইঞ্জিন। এতে এগারসিন্দুরের তিনটি বগি উল্টে যায়।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানান, ফায়ার সার্ভিস ও পুলিশসহ সবাই দুর্ঘটনাস্থলে কাজ করছে। হতাহতদের উদ্ধারে কাজ চলছে। যে তিনটি বগি উল্টে পড়ে গেছে, সেগুলো ক্রেন ছাড়া সরানো সম্ভব হচ্ছে না। এরই মধ্যে ঢাকা ও আখাউড়া থে‌কে ক্রেন রওনা দি‌য়েছে।

 

 

 

সারাবাংলা/ইউজে/

সারাবাংলা/একে

ট্রেন দুর্ঘটনা ভৈরব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর