Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনসারকে গ্রেফতারের অনুমতি দেওয়া হয়নি, হবেও না: স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ অক্টোবর ২০২৩ ১৫:৩৫

ফাইল ছবি: আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আনসার বাহিনীকে গ্রেফতার করার অনুমতি কখনও দেওয়া হয়নি, আজকেও দেওয়া হবে না এবং কোনো আইন দ্বারা সেটা দেওয়ার কোনো ক্ষমতা আমাদের নেই। আমাদের ফৌজদারি কার্যবিধির আওতার ভেতরে থেকে সব আইনশৃঙ্খলা বাহিনীকে কাজ করতে হবে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে সচিবালয়ে বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

আনসার বাহিনীকে গ্রেফতারের ক্ষমতা দেওয়া হচ্ছে কি না, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা একটা মিস ইনফরমেশন। আপনাদের ভুল ধারণা। এ প্রশ্নটা ভুল ধারণার পরিপ্রেক্ষিতে করছেন।

ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, যে আইনটি আসছে, সেটি পরীক্ষা-নিরীক্ষার শেষ পর্যায়ে এখানে এসেছে। এটা আমাদের স্থায়ী কমিটিতে গেছে, স্থায়ী কমিটির সদস্যরা এটি পরীক্ষা-নিরীক্ষা করবেন। সেখানে কোনো শব্দ, বাক্য যদি এ ধরনের প্রশ্নের অবতারণা করে তবে সেগুলো কারেকশন হবে। এখানে প্রচলিত আইনের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী জোর দিয়ে বলেন, আমি একটি কথা স্পষ্ট করে বলে দিচ্ছি। এভাবে ভুল বোঝাবুঝির কোনো অবকাশ নেই। এখানে আমি শুনতে পাচ্ছি অনেক জায়গায় প্রচারিত হচ্ছে এবং বিভিন্ন মিডিয়াতে প্রকাশিত হয়েছে- পুলিশের ক্ষমতা আনসার নিয়ে যাচ্ছে। এগুলো প্রোপাগান্ডা, সব মিস ইনফরমেশন। এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। আমরা সব সময় বলি, আমাদের দুটো ফোর্সই আমাদের নিরাপত্তা বাহিনীর সদস্য।

সারাবাংলা/ইউজে/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর