Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধোঁয়ার কারণে আটকে পড়াদের উদ্ধারে সময় লাগছে

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ অক্টোবর ২০২৩ ২০:৩৩

ঢাকা: রাজধানীর মহাখালীতে ১৪ তলা খাজা টাওয়ারের ১৩ তলায় লাগা আগুন ৩ ঘণ্টা পরও নিয়ন্ত্রণে আসেনি। এখন পর্যন্ত ওই ভবন থেকে আটকে পড়া ৫ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। আরও ২০-২৫ জন আটকে আছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা।

এর আগে, বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টা ৫৯ মিনিটে আগুন লাগে ওই টাওয়ারে। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দেখা যায়, ভবনটির বিভিন্ন ফ্লোরের বারান্দায় দাঁড়িয়ে মোবাইলের লাইট জ্বালিয়ে বাঁচার আকুতি জানাচ্ছেন আটকে পড়া মানুষ। তারা ওপর থেকে ফায়ার সার্ভিসের কর্মীদের বারবার আকুতি জানাচ্ছেন তাদের নামিয়ে আনতে। তাদের মধ্যে অনেকের শ্বাসকষ্ট হচ্ছে বলেও জানা গেছে।

ঘটনাস্থলে উদ্ধারকারী ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছে, পুরো ভবনে ধোঁয়া ছেয়ে গেছে। এ কারণে আটকে পড়াদের উদ্ধারে সময় লাগছে। সাদা ধোঁয়ায় অক্সিজেন লেভেল একেবারেই থাকে না। ফলে সমস্যা হচ্ছে। তবে বৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বন করে আটকে পড়াদের বের করে আনার চেষ্টা করা হচ্ছে। এক্ষেত্রে অবশ্যই সময় লাগবে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, উঁচু এই ভবনটিতে বেশ কয়েকটি কর্পোরেট অফিস রয়েছে। অফিসগুলোতে প্রায় শতাধিক কর্মকর্তা ও কর্মচারী কাজ করে থাকে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টা ৫৯ মিনিটে মহাখালীর খাজা টাওয়ারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। পরে ধাপে ধাপে আরও পাঁচটি ইউনিট যোগ দেয় সেখানে। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তাদের সহায়তায় যোগ দেয় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনী।

সারাবাংলা/ইউজে/পিটিএম

উদ্ধার টপ নিউজ ধোঁয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর