Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণপূর্তের সাবেক প্রধান প্রকৌশলী আশরাফুলের সম্পত্তি ক্রোকের আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২৩ ১৬:৫০

ঢাকা: গণপূর্ত অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী ও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনিস্টিটিউটের মহাপরিচালক মো. আশরাফুল আলমের স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। সম্প্রতি ঢাকার সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এ আদেশ দেন।

শুক্রবার (২৭ অক্টোবর) দুদকের কোর্ট ইন্সপেক্টর (সহকারী পরিচালক) আমিনুল ইসলাম এ সব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘সম্প্রতি দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত থেকে এই আদেশ দেওয়া হয়।’

জানা যায়, আসামি আশরাফুল অবৈধভা‌বে অর্জিত স্থাবর ও অস্থাবর সম্পদ অন্যত্র বিক্রয়, স্থানান্তরের চেষ্টায় করছিলেন। সম্পত্তি হাস্তান্তর হলে আইনের উদ্দেশ্য ব্যাহত হবে। এ কারণে তদন্ত কর্মকর্তা আদালতে স্থাবর সম্পত্তি ক্রোক ও অস্থাবর সম্পত্তি অবরুদ্ধ বা ফ্রিজ করার আবেদন করেন।

চল‌তি বছরের ২১ জুন আশরাফুল আলম ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুই মামলা দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী।

মামলার অভিযোগে বলা হয়, আশরাফুল আলম ও তার স্ত্রী মিসেস সাবিনা আলমকে আসামি করা হয়েছে। এই মামলায় আসামি মিসেস সাবিনা আলম দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৬৬ লাখ ২৬ হাজার ৪৬৫ টাকার সম্পদ তথ্য গোপন এবং ৩ কোটি ৭৬ লাখ ২৪ হাজার ৩৩৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগ আনা হয়।

দ্বিতীয় মামলার অভিযোগে বলা হয়, আশরাফুল আলমের বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২৭ লাখ ৯২ হাজার ৬৩ টাকার সম্পদ গোপন ও ২৩ লাখ ৭৯ হাজার ২৪৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২), ২৭(১) ধারা দণ্ডবিধির ১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়।

সারাবাংলা/এআই/একে

আশরাফুল গণপূর্ত টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর