Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইলিশ ধরায় ৪ জেলে আটক, ট্রলার-কারেন্ট জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২৩ ১৭:২১

নোয়াখালী: হাতিয়া উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অভিযোগে চার জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এসময় ১ হাজার মিটার কারেন্ট জাল ও একটি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়।

শুক্রবার (২৭ অক্টোবর) সকালে উপজেলার বয়ারচর টাংকির ঘাটসংলগ্ন এলাকার মেঘনা নদীতে থেকে নলচিরা নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা তাদের আটক করে।

আটকরা হলেন, উপজেলার হরণী ইউনিয়নের বয়ারচর টাংকিরঘাট এলাকার সালাউদ্দিন (২৬), স্বপন (২৮) একই ইউনিয়নের নবীনগর গ্রামের হাসিব (১৯) ও হানিফ (২০)।

নৌ পুলিশ জানায়, আটক জেলেরা নিষেধাজ্ঞা অমান্য করে প্রায়ই নদীতে মাছ ধরতে যায়। গোপন সংবাদের ভিত্তিতে মেঘনা নদীতে অভিযান চালায় নলচিরা নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা। অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার সময় ১ হাজার মিটার কারেন্ট জাল, একটি মাছ ধরার ট্রলারসহ ৪ জেলেকে আটক করে। পরে আটক জেলেদের হাতিয়া থানায় সোপর্দ করা হয়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিসান আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এ ঘটনায় আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।’

উল্লেখ্য, ইলিশের উৎপাদন বাড়াতে ইলিশের প্রজনন মৌসুমে ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত সারা দেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাত, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে।

সারাবাংলা/এমও

ইলিশ কারেন্ট জাল ট্রলার নৌ পুলিশ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর