Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উন্নয়নের অগ্রযাত্রার ভিডিও নিয়ে প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২৩ ১৭:৫৩

ঢাকা: দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা নিয়ে শুরু হয়েছে ‘আমার চোখে আজকের বাংলাদেশ’ শীর্ষক ভিডিও প্রতিযোগিতা। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথে অগ্রসরমান বাংলাদেশের উন্নয়ন কীভাবে প্রভাবিত করেছে, মানুষের জীবনযাত্রায় কী পরিবর্তন এসেছে– এ সম্পর্কে ভিডিও পাঠিয়ে লাখ টাকার পুরস্কার জিতে নেওয়ার সুযোগ থাকছে।

দেশের ৬৪ জেলার সব স্তরের সাধারণ মানুষ তথা প্রান্তিক পর্যায়ের জনসাধারণকে নিয়ে এ প্রতিযোগিতায় আয়োজন করেছে দৈনিক এইদিন। প্রতিযোগিতায় অংশগ্রহণের সময়সীমা ২৫ অক্টোবর থেকে ৭ নভেম্বর।

ভিডিও কনটেন্ট তৈরির জন্য স্মার্টফোন, ক্যামেরা বা অন্য যেকোনো ডিভাইস ব্যবহার করা যাবে। দেশব্যাপী যেসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হয়েছে এবং সেসবের মাধ্যমে জনগণ কীভাবে উপকৃত হচ্ছে সেই বিষয়গুলোই ২ মিনিটের ভিডিও চিত্রে ফুটিয়ে তুলতে হবে।

প্রতিযোগিতায় অংশ নিতে www.dainikeidin.com ওয়েবসাইট অথবা ফেসবুক পেজে (facebook.com/dainikeidin) প্রচারিত গুগল রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে হবে। লিংক: https://forms.gle/P7pqnXV9fmM1Rt3Q6।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পাঠানো ভিডিও ফুটেজ ব্যবহার করে পরে উন্নয়নমূলক তথ্যচিত্রও তৈরি করা হবে বলে জানিয়েছে দৈনিক এইদিন সূত্র।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিয়মাবলি

ধারণকৃত ভিডিও গুগল ড্রাইভ লিংকের মাধ্যমে অথবা সরাসরি আপলোডের মাধ্যমে আগামী ৭ নভেম্বর ২০২৩ তারিখের মধ্যে পাঠাতে হবে; ড্রাইভ লিংকের ক্ষেত্রে অবশ্যই অ্যাকসেস পাবলিক ভিউ থাকতে হবে; ভিডিও কনটেন্ট তৈরির ক্ষেত্রে অবশ্যই নিজের ধারণ করা ফুটেজ ব্যবহার করতে হবে; ভিডিওতে সাধারণ মানুষের বক্তব্য ব্যবহার করা যেতে পারে, সেক্ষেত্রে বক্তব্য স্পষ্ট হতে হবে; কপিরাইট রয়েছে এমন অডিও বা মিউজিক ব্যবহার থেকে বিরত থাকতে হবে; এবং ভিডিওর ব্যাপ্তি হবে সর্বোচ্চ ২ মিনিট।

সারাবাংলা/টিআর

ভিডিও কনটেন্ট প্রতিযোগিতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর