Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়ার সেরা বক্সার সুর কৃষ্ণকে সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২৩ ২২:১২

রাঙ্গামাটি: এবিএফ ইন্টারকন্টিনেন্টাল বক্সিং প্রতিযোগিতার চ্যাম্পিয়নশিপ বেল্ট বিজয়ী এশিয়া মহাদেশের সেরা বক্সার (মুষ্টিযোদ্ধা) সুর কৃষ্ণ চাকমাকে সংবর্ধনা দিয়েছে রাঙ্গামাটি রানার্স।

শুক্রবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় রাঙ্গামাটি শহরের রাজবাড়ী এলাকায় একটি রেস্তোরাঁয় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে রাঙ্গামাটি রানার্স নামে একটি দৌড় সংগঠন। সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চাকমা সার্কেল চিফ ব্যারিস্টার দেবাশীষ রায়। অনুষ্ঠানে সুর কৃষ্ণ চাকমাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, সুর কৃষ্ণ চাকমার মা সারনা চাকমা, স্ত্রী তিসি চাকমা, রাঙ্গামাটি রানার্সের সদস্য, মনতোষ চাকমা, ডা. মোস্তফা কামাল, গৌরব চাকমা, এনভিল চাকমাসহ আরও অনেকেই।অনুষ্ঠানের সঞ্চালনা করেন রাঙ্গামাটি রানার্সের সদস্য সেতু চাকমা।

সুর কৃষ্ণ চাকমা রাঙ্গামাটি রানার্সেরও সদস্য। এবিএফ ইন্টারকন্টিনেন্টাল বক্সিং প্রতিযোগিতার চ্যাম্পিয়নশিপ বেল্ট বিজয়ের মধ্য দিয়ে এশিয়া মহাদেশের সেরা বক্সার হয়েছেন রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলা বাসিন্দা। তিনি বক্সিংকে পেশা হিসেবেই বেছে নিয়েছেন। তার কাছে সাফল্যও দিয়েছে ধরা।

বক্সার সুর কৃষ্ণ চাকমা বলেন, ‘করোনার শুরুর দিকে রাঙ্গামাটি রানার্স এর সঙ্গে যোগাযোগ করি। পরে তাদের সঙ্গে দৌড়ে বের হতাম। আমি মনে করি আমার এই সাফল্যের পেছনে তাদেরও অবদান রয়েছে।’

চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায় বলেন, ‘পাহাড়ের আদিবাসী ছেলেমেয়েরা দেশবিদেশে বিভিন্ন প্রতিযোগিতা অংশগ্রহণ করে সাফল্য এনে দিয়েছে দেশের জন্য। সুর কৃষ্ণ চাকমা তাদের মধ্যে অন্যতম একজন। ফিফার রেফারি থেকে শুরু করে সাফ চ্যাম্পিয়নশিপেও পাহাড়ের মেয়েদের সাফল্য দেশের জন্য গৌরবের। আমি মনে করি, পাহাড় ও সমতলের মানুষের মধ্যকার সম্প্রীতিতে এসকল অর্জন অবদান রেখেছে।’

সুর কৃষ্ণ চাকমা বাংলাদেশের প্রথম পেশাদার বক্সার। তিনি ২০১৩ ও ২০১৪ সালের জাতীয় বক্সিং চ্যাম্পিয়ন। এছাড়া ২০১৩ সালের বর্ষ সেরা জাতীয় বক্সিং চ্যাম্পিয়ন। প্রতিনিধিত্ব করেছেন ২০১৪ সালের কমনওয়েলথ গেমসে। রিও অলিম্পিক থেকে স্কলারশিপ পেয়েছেন। সুর কৃষ্ণ চাকমা পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে।

সারাবাংলা/আইই

কুস্তিগির সুর কৃষ্ণ চাকমা সু সুর কৃষ্ণ চাকমা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর