Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি-জামায়াতের ৮৪১ নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২৩ ১৭:৫১

ঢাকা: রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার অভিযোগের মামলায় গ্রেফতার বিএনপি-জামায়াতের ৮৪১ নেতাকর্মীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে শুনানি শেষে ঢাকার একাধিক চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এই আদেশ দেন। সংশ্লিষ্ট নিবন্ধন শাখা থেকে এসব তথ্য জানা গেছে।

আদালত সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর এলাকার ৫০টি থানার বিভিন্ন মামলায় গ্রেফতার হয়েছেন ৬৪৬ জন। এছাড়া সন্দেহভাজন হিসেবে ফৌজদারি কার্যবিধি ৫৫ ধারায় ১৭৮ জন এবং ঢাকা জেলার ছয়টি থানা এলাকা থেকে গ্রেফতার ১৭ জন। কারাগারে যাওয়া ব্যক্তিদের মধ্যে বিএনপি-জামায়াতের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী ছাড়াও সন্দেহভাজন ব্যক্তিরা রয়েছেন।

ঢাকা জজ কোর্টের বিভিন্ন থানার সাধারণ নিবন্ধন শাখার পাওয়া তথ্যানুযায়ী কদমতলীতে ৯, শ্যামপুরে ২১, উত্তরা পশ্চিমে ৩, ধানমন্ডিতে ৮, হাজারীবাগে ৬, বিমানবন্দরে ১, দক্ষিণ খানে ৭, কামরাঙ্গীরচরে ৪, লালবাগে ৬, বনানীতে ৮, বাড্ডায় ৬, ভাটারায় ৮, শাহ আলীতে ১, দারুসসালামে ২৪, শাহজাহানপুরে ২৬, মতিঝিলে ৬, পল্টনে ১৮৪, শাহবাগে ২, রমনায় ১, রামপুরায় ১, সবুজবাগে ৮, কলাবাগানে ৩, খিলক্ষেতে ১, ওয়ারীতে ২১, গেন্ডারিয়ায় ১৫, আদাবরে ৭, মোহাম্মদপুরে ৭, হাতিরঝিলে ৫৩, তেজগাঁওয়ে ১, তেজগাঁও শিল্পাঞ্চলে ১, পল্লবীতে ২৩, কাফরুলে ৭, মিরপুরে ৬৬, শেরেবাংলায় ১, মুগদায় ৪, খিলগাঁওয়ে ১২, যাত্রাবাড়ীতে ৫৭, ডেমরায় ২৭ জনকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

এছাড়া সন্দেহভাজন হিসেবে ঢাকার বিভিন্ন এলাকা থেকে ৫৪ ধারায় আটক ১৭৮ জনকে এবং দক্ষিণ কেরানীগঞ্জে ৯, সাভারে ১, ধামরাইয়ে ২, আশুলিয়ায় ৫ জনকে কারাগারে পাঠানো হয়।

এদিন আসামিদের পক্ষের আইনজীবী রাসেল মিয়া জানান, অধিকাংশ মামলার অভিযুক্তরা হচ্ছে সন্দেহভাজন। তাদের পক্ষে জামিনের আবেদন করা হলেও তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারকেরা।

সারাবাংলা/এআই/এমও

টপ নিউজ নেতাকর্মী বিএনপি-জামায়াত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর