Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কঠোর নিরাপত্তায় বিআরটিসির ডিপো

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২৩ ২৩:০০

ঢাকা: শনিবার (২৮ অক্টোবর) হামলা, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের পর কঠোর নিরাপত্তার মধ্যে রয়েছে কমলাপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপরেশনের (বিআরটিসি) মতিঝিল আন্তর্জাতিক বাস ডিপো। আর পাশেই আন্তর্জাতিক বাস সার্ভিসের কাউন্টারগুলোতে চলছে ভাঙচুর মেরামতের কাজ। সামনে খোলা জায়গায় পড়ে আছে ভাঙা ও পোড়া আসবাব।

রোববার (২৯ অক্টোবর) বিকেলে সরেজমিনে ঘুরে এই চিত্র দেখা গেল। দেখা গেল, ভবনের গেটের পাশে পুলিশ বাহিনীর সদস্যরা পাহারা দিচ্ছেন। গেটের ভেতরে প্রবেশের সময় করা হচ্ছে জেরা।

জানা গেল গতকাল বিএনপি ও জামায়াতের সমাবেশ চলাকালীন সংঘর্ষের এক পর্যায়ের কয়েক ব্যক্তি এখানে হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগ করায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বিআরটিসি ভবনের পাশে ত্রিপুরা করপোরেশনের রয়েল মৈত্রী আন্তর্জাতিক বাস সার্ভিসের কাউন্টার ভাঙচুরের পর অগ্ন সংযোগ করা হয়। বিকেলে দেখা যায়, এখানে মেরামত ও রঙের কাজ চলছে। ভাঙা কাঁচের দরজা, জানালা সরিয়ে নতুন করে দরজা লাগানো হচ্ছে। পাশেই ঢাকা থেকে ভারতের একাধিক শহরে চলাচল করা শ্যামলী এন. আর ট্রাভেলসের কাঁচের দরজাও ভাঙা। এ ছাড়া আশপাশের সবগুলো কক্ষেরই কাঁচের জানালা ও দরজা ভাঙা দেখা যায়। অন্যদিকে ডিপো এলাকায় গতকালের ছোড়া ইট কুড়িয়ে জড়ো করে রাখা। গতকালই বিআরটিসি ও আনসারের মহাপরিচালক এসে দেখে গেছেন।

এদিকে বিআরটিসির ডিপোর ভেতরে পেট্রোল বোমা ছুড়ে আগুন ধরিয়ে দেওয়া হলেও কর্মীরা তাৎক্ষণিকভাবে অগ্নিনির্বাপক ব্যবহার করে আগুন নিভিয়ে ফেলায় কোনো বাস পুড়ে যায়নি। তবে ভাঙচুরের কারণে অনেক ক্ষতি হয়েছে। প্রায় দেড়শ বাস থাকে এই ডিপোতে।

বিআরটিসি মতিঝিল ডিপোর ম্যানেজার অপারেশন মো. মোশারফ হোসেন বলেন, ‘গতকাল আনুমানিক চারটার দিকে দুই থেকে তিনশ মানুষ অতর্কিত হামলা করে। ডিপোর দিকের গেট অনেক শক্ত থাকায় তারা ঢুকতে পারেনি কিন্তু এদিক দিয়ে লাফিয়ে ঢুকে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এতে আনুমানিক পঁচিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। একটি মামলাও হয়েছে।’

এ ছাড়া গতকাল শাহজাহানপুর উত্তরা ব্যাংকের সামনে বিআরটিসির একটি বাস পুড়িয়ে দেওয়া হয়। আর রোববার হরতালের মধ্যে দুয়েকটি বাস হামলার শিকার হয়। এর মধ্যে উত্তরার জসিমউদ্দীনে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে একটি বাসে ভাঙচুর করা হয় এবং টঙ্গীতে একটি বাসে আগুন দেওয়া হলে তিন/চারটি সিট পুড়ে যায়। তবে আগুন নিভিয়ে ফেলা হয়। আজ সরকারি এই বাস সার্ভিস চালু ছিল পুরোদমে। এই ডিপো থেকে সকাল থেকে ৭৫ টি বাস ছেড়ে গেছে। তবে যাত্রী অন্যান্যদিনের তুলনায় কম বলে জানান মোশারফ হোসেন।

সারাবাংলা/আরএফ/একে

অগ্নিনির্বাপক ডিপো বিআরটিসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর